November 12, 2010

পুরস্কার পেল প্যানাসনিক থ্রিডি ক্যামেরা

২০১১ সালের সিইএস ডিজাইন এন্ড ইঞ্জিনিয়ারিং পুরস্কার পেয়েছে প্যানাসনিক। তাদের এইচডিসি-এসডিটি৭৫০ ভিডিও ক্যামেরা, লুমিক্স জিএইচ২ ডিজিটাল ক্যামেরা এবং লুমিক্স জি থ্রিডি ইন্টারচেঞ্জেবল লেন্স সেরা উদ্ভাবনী পন্য হিসেবে পুরস্কার পেয়েছে। মোট ৩৫টি বিভাগে এই পুরস্কার দেয়া হয়।
তাদের HDC-SDT750 ক্যমেরাটি সাধারনের ব্যবহার উপযোগি বিশ্বের প্রথম থ্রিডি কনজুমার ক্যামেরা। এর থ্রিডি কনভার্শন লেন্স ব্যবহার করলে এভিসিএইচডি ষ্টান্ডার্ডকে সরাসরি থ্রিডি পরিনত করে, ফলে এজন্য ব্যবহারকারীকে পৃথকভাবে কিছুই করতে হয় না। থ্রিডি লেন্স খুলে সাধারন লেন্স ব্যবহার করলে এতে ফুল হাই ডেফিনিশন ভিডিও রেকর্ড করা যায়।  অন্যান্য বৈশিষ্টের মধ্যে রয়েছে  ৩মোস সিষ্টেম, লেইকা ১২এক্স অপটিক্যাল জুম লেন্স।
জিএইচ২ হাইব্রিড টাচ কন্ট্রোল ডিজিটাল ক্যামেরা যেখানে ফুল হাই ডেফিনিশন ভিডিও করা যায় এবং লেন্স লাগিয়ে থ্রিডি ভিডিও করা যায়। উন্নতমানের ষ্টিল ছবি, ভিডিও এবং থ্রিডি ভিডিও সবকিছুই একসাথে পাওয়ার জন্য এই ক্যামেরা।
দুটি ক্যামেরাতেই ব্যবহার করা যায় পুরস্কার পাওয়া তাদের তৃতীয় পন্য ইন্টারচেঞ্জেবল থ্রিডি লেন্স।  এইচ-এফটি০১২ নামের এই লেন্স দুটি অপটিক্যাল সিষ্টেম ব্যবহার করে তৈরী। এর আকার সাধারন লেন্সের মত।
কনজুমারস ইলেকট্রনিক্স এসোসিয়েশন (সিইএ) প্রতিবছর নতুন পন্যের জন্য উদ্ভাবনী পুরস্কার দেয় এবং তারা বিশ্বের সবচেয়ে বড় ইলেকট্রনিক পন্য মেলা সিইএস এর আয়োজন করে।

No comments:

Post a Comment