February 18, 2010

পিএমএ-তে সনির দুটি সাইবারশট ক্যামেরা Waterproof Sony Cybershot TX5 and H55

কদিন পরই শুরু হতে যাচ্ছে ফটোগ্রাফি সামগ্রীর প্রদর্শনী, ফটো মার্কেটিং এসোসিয়েশনের মেলা। সনি এ উপলক্ষে দুটি নতুন সাইবারশট ক্যামেরার ঘোষনা দিয়েছে। ১৪ মেগাপিক্সেলের এইচ-৫৫ মডেলে তাদের জি-ব্রান্ডের লেন্স, ১০ এক্স অপটিক্যাল জুম, ৩ ইঞ্চি ক্লিয়ার ফটো এলসিডি ইত্যাদি রয়েছে। এতে সনি নিজস্ব মেমোরী ষ্টিক প্রো ডুয়ো কার্ড ছাড়াও এসডি/এসডিএইচসি কার্ডে রেকর্ড করা যাবে। এছাড়া ৭২০পি হাই ডেফিনিশন ভিডিও রেকর্ড করা যাবে।
অন্যান্য বিষয়ের মধ্যে ক্যামেরাটিতে ষ্টেডিশট ষ্ট্যাবিলাইজেশন ব্যবহার করা হয়েছে। ইউএসবি ২.০ পোর্ট ছাড়াও ষ্ট্যান্ডার্ড/হাই ডেফিনিশন ভিডিও আউটপুটের ব্যবস্থা রয়েছে। নিজস্ব লিথিয়াম আয়ন ব্যাটারীতে এক চার্জে ৩১০টি ছবি উঠানো যাবে। এপ্রিল ২০১০ থেকে ক্যামেরাটি বাজারে পাওয়া যাবে। দাম ২৫০ ডলার।
অপর ক্যামেরা টি-এক্স৫ এ ১০ মেগাপিক্সেল সেন্সর, ৪ এক্স জুম সহ ষ্ট্যাবিলাইজড কার্ল জিস ভেরিও ট্রেসার লেন্স, ৩ ইঞ্চি ক্লিয়ার ফটো প্লাস এলসিডি ডিসপ্লে ইত্যাদি রয়েছে। ৪৫ মেগাবাইট বিল্টইন মেমোরীর সাথে সনির মেমোরী ষ্টিক বা এসডি/এসডিএইচসি কার্ড ব্যবহার করা যাবে।
এতেও ৭২০পি ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়া এটি ওয়াটারপ্রুফ এবং শকপ্রুফ। ১০ ফুট পানির নিচে ১ ঘন্টা রাখলে কিংবা ৫ ফুট ওপর থেকে পড়ে গেলে কিংবা ১০৪ ডিগ্রী ফারেনহাইট তাপমাত্রায় ক্যামেরার ক্ষতি হবে না।
নিজস্ব লিথিয়াম আয়ন ব্যাটারীতে এক চার্জে ৩১০টি ছবি উঠানো যাবে। এপ্রিল থেকে ক্যামেরাটি বাজারে পাওয়া যাবে। দাম ৩৫০ ডলার।

No comments:

Post a Comment