January 28, 2010

অল্প দামের এমএসআই নেটবুক MSI Wind U135 and U130 netbooks

এমএসআই তাদের উইন্ড সিরিজের নতুন দুটি নেটবুক বাজারে ছেড়েছে। অল্প দামের এই ল্যাপটপ কম্পিউটারগুলিতে ইন্টেলের সর্বাধুনিক এটম প্রসেসর ব্যবহার করা হয়েছে, উইন্ডোজ ৭ ব্যবহার করা যাবে, বিল্টইন ওয়াইফাই, অপশনাল ওয়াইম্যাক্স কানেকটিভিটি রয়েছে।

MSI Wind U130 এবং Wind U135 দুটি মডেলেই ইন্টেলের Atom N450 প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই প্রসেসর কোর আই৩/আই৫ এর মত একই চিপের মধ্যে গ্রাফিক্স এবং মেমোরী কন্ট্রোলার ব্যবহার করা হয়েছে। এরফলে সাধারন থেকে ১০ থেকে ১৫ ভাগ বিদ্যুত সাশ্রয়ী। তবে  GMA 3150 graphics চিপ শুধুমাত্র এমপেগ ২ ডিকোড করতে পারে। কাজেই ডিভিডি ভিডিও দেখতে সমস্যা নেই। হাই ডেফিনিশন ভিডিও দেখার জন্য খুব সুবিধেজনক হবে না।
অন্যান্যদের মধ্যে রয়েছে ১০ ইঞ্চি ডিসপ্লে, ১০২৪/৬০০ রেজ্যুলৃশন, ২ াগগাবাইট পর্যন্ত ডিডিআর২ র‌্যাম (১ গিগাবাইট ইনষ্টল করা), ১৬০/২৫০ গিগাবাইট হার্ডডিস্ক, ৩টি ইউএসবি পোর্ট, ১টি ভিজিএ পোর্ট, ১টি ইথারনেট পোর্ট।, ১.৩ মেগাপিক্সেল ওয়েবক্যাম এবং ষ্টেরিও স্পিকার। এরসাথে উইন্ডোজ ৭ ষ্টার্টার দেয়া হবে।
দুটি মডেলেই বিল্টইন ওয়াইফাই রয়েছে। ইচ্ছে করলে ওয়াইম্যাক্সও নেয়া যায়। এরসাথে ৩ সেল ব্যাটারী দেযা হয়, ইচ্ছে করলে ৬ সেল ব্যাটারীও নেয়া যায়।
মডেলদুটির দাম ৩১০ এবং ২৯০ ডলার।

No comments:

Post a Comment