December 30, 2009

হ্যাকার অপরাধ স্বীকার করেছে Hacker pleads guilty to fraud case

কোটি কোটি ক্রেডিট এবং ডেবিট কার্ডের নাম্বার চুরি করে সেগুলি বিক্রি করার অপরাধ স্বীকার করেছে হ্যাকার। আমেরিকার ইতিহাসে এটা সবচেয়ে বড় তথ্যচুরির ঘটনা এবং  এজন্য একসময়ের মায়ামির ফেডারেল ইনফরমেশন বিভাগের কর্মী আলবার্ট গনজালভেজকে ২৫ বছর পর্যন্ত জেলে থাকতে হতে পারে।
গনজালভেজের নামে তিনটি অভিযোগ আনা হয়েছিল। আগের দুটি অভিযোগে গত সেপ্টেম্বরে সে দোষ স্বীকার করে। সে জানিয়েছে সে এই তথ্য বিক্রি করেছে বড় বড় বিক্রেতার কাছে যার মধ্যে রয়েছে TJX Cos., BJ's Wholesale Club, OfficeMax, BostonMarket, Barnes & Noble ইত্যাদি কোম্পানী। এর আগে ২০০৩ সালে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। তখন তার নামে অভিযোগ গঠন করা হয়নি কারন সে তথ্য দিয়ে হ্যাকারদের ধরতে সাহায্য করেছিল। এখন বলা হচ্ছে সে তার যোগ্যতা ব্যবহার করে অপরাধমুলক কার্যক্রম অব্যাহত রেখেছে।
কর্তৃপক্ষ বলছে সে ২৮ লক্ষ ডলার লাভ করেছে এভাবে। একটি মায়ামি কন্ডো এবং বিএমডব্লিউ কিনেছে। স্বীকারোক্তির ফলে গনজালভেজকে ২৭ লক্ষ ডলার, কন্ডো, তার বান্ধবীকে উপহার দেয়া টিফানি দুল, পিতা এবং বন্ধুদের দেয়া রোলেক্স ঘড়ি এসব ফেরত দিতে হবে। কারো কারো ধারনা তার আত্মসা করা অর্থের সত্যিকার পরিমান ২ কোটি ডলার ছাড়িয়ে যাবে।

No comments:

Post a Comment