September 23, 2009

জেভিসি প্রফেশনাল ক্যামেরায় নতুন ফিচার New feature for JVC GY-HM700 ProHD Camcorder

জেভিসি প্রফেশনাল ক্যামেরা জিওয়াই এইচএম-৭০০ মডেলের জন্য নতুন ফিচার যোগ করার ঘোষনা করেছে এর নির্মাতা জেভিসি। নতুন এই অপশনাল মিডিয়া রেকর্ডার ব্যবহার করে ক্যামেরাতে আগের MOV ফরম্যাটের পাশাপাশি MP4 মোডে ক্যাপচার করা যাবে। SxSনামের এই ফরম্যাট সনির প্রফেশনাল ক্যমেরায় ব্যবহার করা হয়। এবছরই জেভিসি HM-100 এবং HM-700 মডেলদুটি বাজারে এনেছে এবং তখন থেকেই প্রফেশনালদের জন্য এই ক্যামেরাদুটি অত্যন্ত জনপ্রিয়।

এক নজরে এইচএম-৭০০;

ক্যামেরাটি সরাসরি তুলনামুলক কম দামের অথচ নির্ভরযোগ্য SD/SDHC কার্ডে রেকর্ড করে। ফাইনাল কাপ প্রো এর জন্য MOV ফরম্যাট সরাসরি পাওয়া যায়। এখন ইচ্ছে করলে নতুন মিডিয়া রেকর্ডার ব্যবহার করে সনির XDCAM EX ফরম্যাটের জন্য SxS ফরম্যাট ব্যবহার করা যাবে।

তিনটি ১/৩ ইঞ্চি প্রগ্রেসিভ স্ক্যান এইচডি সেন্সর ব্যবহারের ফলে এর ভিডিওর মান খুবই উন্নত। এডাপটিভ পিক্সেল কোরিলেশন টেকনিকের ফলে এর রেজ্যুলূশন আগের ক্যামেরাগুলির চেয়ে বেশি এবং নিখুত পাওয়া যায়। সব ধরনের হাই-ডেফিনিশন ফরম্যাট ব্যবহার করে। জেভিসির নিজস্ব এমপেগ-২ এনকোডারে ৩৫ মেবি/সে পর্যন্ত বিটরেট ব্যবহার করে।

পরিবর্তনযোগ্য লেন্সের ব্যবস্থার কারনে এরসাথে ক্যাননের লেন্স ব্যবহার করা যায়।

লেন্স, ভিউ ফাইন্ডার, মাইক্রোফোন, ব্যাটারী ইত্যাদি সহ কাধে রেখে ব্যবহারযোগ্য এই ক্যামেরার ওজন ৮ পাউন্ড। সাধারনভাবে এই মানের অন্যান্য ক্যামেরার ওজনের তুলনায় বেশ কম।

জিওয়াই-৭০০ মডেল ক্যামেরার দাম ৭০০০ ডলার। তুলনামুলক ছোট আকারের এইচএম-১০০ মডেলের দাম ৪০০০ ডলার।

1 comment:

  1. আচ্ছা, তাহলে এই নতুন বিষয়টি যোগ করা হয়েছে? জানলাম, আপনার সৌজন্যে। ধন্যবাদ

    aR
    Bangla Hacks

    ReplyDelete