September 23, 2009

এডবি প্রিমিয়ার এলিমেন্ট ৮ এবং ফটোশপ এলিমেন্ট ৮ Adobe Premiere Elements 8 and Photoshop Elements 8

এডবি তাদের ফটো এডিটিং সফটওয়্যার ফটোশপ এবং ভিডিও এডিটিং সফটওয়্যার প্রিমিয়ারের নতুন ভার্শন ছেড়েছে। দুটি সফটওয়্যারই বিশ্বের ১ নম্বর স্থান দখল করে রেখেছে তাদের ব্যবহারের সহজতা এবং সব ধরনের সুবিধার জন্য। দুটি সফটওয়্যার পৃথকভাবে অথবা একসাথে পাওয়া যাবে। এর ফলে এক সফটওয়্যারের মধ্যে থেকে আরেক সফটওয়্যার ব্যবহারের সুবিধে পাওয়া যাবে। একটি অর্গানাইজার দুটি সফটওয়্যারকে একসাথে ব্যবহারে সাহায্য করবে। এতে সিএস-৪ এর প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

নতুন অটো এনালাইজার নিজে থেকেই প্রিমিয়ারের জন্য ভাল ফুটেজগুলি বাছাই করে ট্যাগ করে দেবে। ফটোশপ এর পিপল রিকগনিশন নিজে থেকেই নির্দিষ্ট ব্যক্তির ছবি বাছাই করে দেবে। নতুন যোগ করা ফুল স্ক্রীন প্রিভিউতে দেখে সরাসরি সেখান থেকে ইমেজ এবং ভিডিও ব্যবহার করা যাবে।

অটোমেশন ভিডিও ক্লিপের কোন সমস্যা নিজে থেকে দুর করবে। ভিডিওর কাপাকাপি ঠিক করা নিয়ে আর সময় ব্যয় করতে হবে না। শব্দ কমবেশি থাকলে সেটাও ঠিক করে নেবে নিজেই। আলো, রং এর সমস্যা কোথায় আছে সে যায়গাও নিজেই খুজে দেবে।

এরসাথে প্লাশ নামে একটি অপশন কেনার সুযোগ থাকবে যা কিনলে ১৫,০০০ ইমেজ, ৪ ঘন্টার ডিভিডি মানের ভিডিও, টিউটোরিয়াল, টিপস, ভিডিও ইফেক্ট, মুভি থিম ইত্যাদি পাওয়া যাবে। সেইসাথে অনলাইনে ২০ গিগাবাইট যায়গা বরাদ্দ দেয়া হবে। তবে এই সুযোগ পাওয়া যাবে শুধুমাত্র আমেরিকায়।

দুটি সফটওয়্যার একত্রে দাম ১৫০ ডলার। পৃথকভাবে প্রতিটি ১০০ ডলার।

No comments:

Post a Comment