September 24, 2009

ওয়েব ডেভেলপারদের সুযোগ করে দিচ্ছে মাইক্রোসফট Microsoft Support for New Business for Web Developers

যেসব ছোট কোম্পানী ওয়েব ডেলপমেন্টের সাথে জড়িত তাদের বিনামুল্যে সফটওয়্যার এবং কারিগরি সহায়তা দেয়ার এক কর্মসুচি ঘোষনা করেছে মাইক্রোসফট। যেসব কোম্পানীর কর্মীসংখ্যা ১০ জনের কম তারা সুযোগ পাবে WebsiteSpark নামের এই কর্মসুচির সদস্য হওয়ার।

মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়েছে তাদের ব্যবস্থাপনার কিছু ত্রুটির কারনে অন্যরা বেশি সুযোগ পাচ্ছে। যেমন এডবি এবং অন্যান্য প্রতিযোগি কোম্পানীর সফটওয়্যার ব্যবহার করছে। সেদিকে লক্ষ্য রেখেই এই প্রকল্প চালু করা হয়েছে।

অনলাইনে আবেদন করলে মাইক্রোসফট তিনটি ভিজুয়াল ষ্টুডিও ২০০৮ এর লাইসেন্স, দুটি এক্সপ্রেশন ওয়েব ৩ এর লাইসেন্স এবং একটি এক্সপ্রেশন ষ্টুডিওর লাইসেন্স দেবে। এছাড়াও ৪টি করে উইন্ডোজ ওয়েব সার্ভার ২০০৮ এবং মাইক্রোসফট সিকিউএল সার্ভার ২০০৮ ওয়েব এডিশনের প্রসেসর লাইসেন্স দেবে।

এছাড়াও প্রতি কোম্পানীর জন্য দুবার টেকনিক্যাল সাপোর্ট দেয়া হবে এবং মাইক্রোসফট ডেভেলপার নেটওয়ার্কের নিউজগ্রুপের যাবর্তীয় তথ্য দেয়া হবে।

যারা এই সেবা পেতে শুরু করেছেন তারা জানাচ্ছেন এরফলে খরচের বিষয় নিয়ে চিন্তা না করেই মাইক্রোসফটের সর্বশেষ প্রযুক্তি ব্যবহারের সুযোগ পাওয়া যাচ্ছে।

No comments:

Post a Comment