July 20, 2009

জেভিসির নতুন ভিডিও ক্যামেরা JVC Everio GZ-X900

জেভিসি নতুন একটি হাই-ডেফিনিশন ফ্লাশ মেমোরী ভিত্তিক ভিডিও ক্যামেরা বাজারে ছেড়েছে। ডিজাইন এবং কাজ দুদিক থেকেই এটি বৈশিষ্টের দাবীদার। এর গঠন সাধারন ক্যামেরা থেকে আলাদা, কিছুটা চৌকো আকৃতির এবং ছোট। ফলে হাতের সাথে আটকে রাখার যে ষ্ট্রিপ ব্যবহার করা হয় তার প্রয়োজন নেই। এবং ভিডিও ক্যামেরা হলেও অনায়াসে ৯ মেগাপিক্সেল ষ্টিল ক্যামেরা হিসেবে ব্যবহার করা যাবে।

এতে ১০.২ মেগাপিক্সেল সিমোস সেন্সর ব্যবহার করা হয়েছে। কনিকা-মিনোল্টার ৫ এক্স অপটিক্যাল জুম লেন্স জুমের বিচারে কম মনে হতে পারে। ষ্টিল ছবি উঠানোর জন্য ফ্লাশ রয়েছে লেন্সের ঠিক ওপরে। ষ্টিল ছবি উঠানোর গুরুত্ব দিয়ে এতে আইএসও, সেল্ফ টাইমার, ব্রাকেটিং, দুটি কন্টিনিউয়াস শুটিং মোড এবং তিনটি ভিন্ন ভিন্ন স্পিড মোড রাখা হয়েছে। হাই স্পিড শ্যুটিং এই ক্যামেরার একটি বিশেষ বৈশিষ্ট।

ক্যামেরাটির অটোমেটিক সেটিং চমৎকার। এছাড়াও ফোকাস, সাটার স্পিড, হোয়াইট ব্যালান্স, এক্সপোজার ইত্যাদি ম্যানুয়েল সেটি করার ব্যবস্থা রয়েছে। এতে বিল্ট-ইট ষ্টেরিও মাইক্রোফোন থাকলেও এক্সটারনাল মাইক্রোফোন লাগানোর ব্যবস্থা নেই। অপটিক্যাল জুমের সাথে ৩২এক্স এবং ২০০এক্স দুটি সেটিংএ ডিজিটাল জুম ব্যবহার করা যাবে।

ক্যামেরাটির দাম ১০০০ ডলার।

No comments:

Post a Comment