May 19, 2009

নোকিয়ার ৩টি নতুন ফোন 3 New phone from Nokia

অল্প দামের ৩টি নতুন ফোন ছাড়ার ঘোষনা দিয়েছে নোকিয়া। এগুলি হচ্ছে 2730 Classic, 2720 fold এবং 7020. সবগুলি এস৪০ অপারেটিং সিষ্টেমের। যারা অল্প দামের ফোন খোজ করেন এবং কম্পিউটার ছাড়াই ইন্টারনেট এবং ইমেইল ব্যবহার করেন মুলত তাদেরকে লক্ষ্য করেই এগুলি তৈরী করা হয়েছে।

তিনটি ফোনের মধ্যে ২৭৩০ সবচেয়ে উন্নত। এতে ডুয়াল ব্যান্ড ইউটিএমএস এবং কোয়াড ব্যান্ড জিএসএম/জিপিআরএস/এজ সাপোর্ট রয়েছে।এছাড়া এতে ২.০ মেগাপিক্সেল ক্যামেরা, এফএম রেডিও, ব্লুটুথ ২.০ রয়েছে। অন্যান্য বিষয়গুলির মধ্যে রয়েছে মাইক্রো এসডি কার্ড স্লট, ৩.৫মিমি অডিও জ্যাক, ২ ইঞ্চি ডিসপ্লে, ইনষ্টল করা নোকিয়া ম্যাপ।

১ গিগাবাইট কার্ডসহ এর দাম ১০০ ডলারের কিছু বেশি। এবছর তৃতীয়ভাগে এটি বাজারে পাওয়া যাবে।

ষ্টাইলিস ৭০২০তে রয়েছে থ্রিজি সাপোর্ট। চারটি আকর্শনীয় রঙে এটি পাওয়া যাবে। এর ডিসপ্লে ২.২ ইঞ্চি, এছাড়া থাকবে এফএম রেডিও, ২ মেগাপিক্সেল ক্যামেরা, ব্লুটুথ, এজ, মাইক্রো এসডি স্লট ইত্যাদি।

২০৭০ ফোল্ড ফোন তিনটির মধ্যে সবচেয়ে কমদামি। এতে ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা, এফএম রেডিও, ডুয়াল ব্যান্ড জিএসএম/জিপিআরএস সাপোর্ট থাকবে।

তিনটি ফোনেই ওভি ইমেইল এবং নোকিয়া লাইফ টুল থাকবে। ওভি ইমেইলের সাহায্যে খুব সহজে ইমেইল ব্যবহার করা যায় এবং লাইফ টুলের সাহায্যে অনলাইনে বিভিন্ন প্রয়োজনীয় তথ্য পাওয়া যায়।

No comments:

Post a Comment