May 18, 2009

সনির নতুন ক্যামেরা New dSLR Camera from Sony

সনি তিনটি নতুন ডিজিটাল এসএলআর ক্যামেরা বাজারে ছেড়েছে। মডেলগুলি আলফা-এ২৩০ (আলফা-এ২০০ এর আপগ্রেডেড মডেল), আলফা-এ৩৩০ (আলফা-এ৩০০ এর আপগ্রেডেড মডেল) এবং আলফা-এ৩৮০ (আলফা-এ২৫০ এর আপগ্রেডেড মডেল)। সবগুলি ক্যামেরাতে ইন-বডি ইমেজ ষ্ট্যাবিলাইজেশনের ব্যবস্থা রয়েছে। এদের মধ্যে ২৩০ এবং ৩৩০ এর সেন্সর ১০,২ মেগাপিক্সেল এবং ৩৮০ এর সেন্সর ১৪.২ মেগাপিক্সেল। তিনটি ক্যামেরার সাথে নতুন লেন্স, ফ্লাশ ইত্যাদিও বাজারে ছাড়া হয়েছে।

তিনটি ক্যামেরার মধ্যে আকৃতিগত সাদৃশ্য রয়েছে। এদের পত্যেকেই আগের মডেল থেকে আকারে ছোট এবং হালকা। সনি ক্যামেরার সহজ ব্যবহারের দিকে বেশি নজর দিয়েছে। এর মেনুকে আরো সহজ এবং উন্নত করা হয়েছে।

তিনটি ক্যামেরাতেই ২.৭ ইঞ্চি ডিসপ্লে (২৩০,৪০০ ডট) ব্যবহার করা হয়েছে। সবগুলিতে ৯ পয়েন্ট অটোফোকাসের ব্যবস্থা রয়েছে। সাটার স্পিড ১/৪০০০ থেকে ৩০ সেকেন্ড পর্যন্ত। নতুন ধরনের সেল্ফ টাইমারে ১০ সেকেন্ড পর পর ৩ কিংবা ৫টি ছবি উঠানোর ব্যবস্থা রাখা হয়েছে। ষ্টোরেজ হিসেবে সনির মেমোরী ষ্টিক এর পাশাপাশি এসডি/এসডিএইচসি কার্ড ব্যবহার করা যাবে। ক্যামেরাগুলি দুভাবে কেনা যাবে, নতুন বাজারে আনা ১৮-৫৫মিমি লেন্স সহ, অথবা দ্বিতীয় লেন্স হিসেবে ৫৫-২০০মিমি লেন্স সহ। শুধূ বডি বিক্রি করা হবে না।

ক্যামেরাগুলির দাম যথাক্রমে ৫৫০/৭৫০, ৬৫০/৮৫০ এবং ৮৫০/১০৫০ ডলার। এখানে প্রথম দাম ১ লেন্স সহ, দ্বিতীয় দাম দুই লেন্স সহ। ক্যামেরা পৃথকভাবে বিক্রি না হলেও লেন্স পৃথকভাবে কেনা যাবে।

No comments:

Post a Comment