February 8, 2011

ক্যানন পাওয়ারশট এসএক্স২৩০ এইচএস

ক্যানন তাদের এসএক্স২০০ সিরিজের নতুন মডেল এসএক্স২৩০ এইসএস এর ঘোষনা দিয়েছে। ১৪ এক্স অপটিক্যাল জুমের এই ক্যামেরায় যোগ করা হয়েছে ফুল হাই ডেফিনিশন ভিডিও রেকর্ডিং এবং বিল্টইন জিপিএস। এইচএস প্রযুক্তির এই ক্যামেরার সেন্সর ১২.১ মেগাপিক্সেল। বাজারে পাওয়া যাবে আগামী মাসেই।
অল্প আলোতে ভাল ছবি পাওয়ার জন্য এইচএস সিষ্টেমে ডিজিক ৪ প্রসেসরের সাথে হাই সেনসিটিভ সিমোস সেন্সর ব্যবহার করা হয়। এতে একদিকে হাই আইএসওর কারনে সৃষ্ট নয়েজ দুর করা যায় অন্যদিকে ক্যামেরার ডায়নামিক রেঞ্জ বৃদ্ধি পায়। আর জিপিএস ব্যবহার করে কোন ছবি কোথায় উঠানো হয়েছে সে তথ্য ব্যবহার করা যায়।
এতে ডায়নামিক ইমেজ ষ্ট্যাবিলাইজেশন ব্যবহার করা হয়েছে। মুভি ডাইজেষ্ট নামে একটি নতুন ফিচার যোগ করা হয়েছে যেখানে ষ্টিল ছবি উঠানোর আগে ছোট ভিডিও ক্লিপ রেকর্ড করা যাবে, এরপর সেগুলিকে একসাথে করা যাবে।
ক্যামেরাতে রয়েছে স্মার্ট অটো সফটঅয়্যার। বিভিন্ন পরিস্থিতিতে আপনাকে মোড পরিবর্তন করতে হবে না। সাবজেক্ট ডিটেকশন ব্যবহার করে ক্যামেরা নিজেই বিভিন্ন পরিস্থিতিতে সঠিক ছবি উঠাতে সাহায্য করবে।
এর ডিসপ্লে ৩ ইঞ্চি। ষ্টিল ইমেজ এবং ভিডিও উভয়ের জন্য অত্যন্ত উপযোগি এবং ২৮মিমি থেকে ৫০০মিমি এর বেশি জুম ব্যবহারে সক্ষম এই ক্যামেরার দাম ৩৫০ ডলার।

No comments:

Post a Comment