January 22, 2011

ভিডিও প্রজেক্টরসহ সনির তিনটি ক্যামকোর্ডার

সনি এইচডিআর-পিজে সিরিজের ৩টি নতুন ক্যামকোর্ডার বাজারে আনার কথা জানিয়েছে। এগুলির বিশেষ বৈশিষ্ট হচ্ছে এরসাথে বিল্টইন প্রচেক্টর রয়েছে। ৩ ইঞ্চি এলসিডি এর পেছনে প্রজেক্টর ব্যবহার করে ক্যামেরা থেকে ৫ ফুট দুরের দেয়াল, পর্দা, ছাদ ইত্যাদিতে ভিডিও দেখা যাবে। মডেলগুলি হচ্ছে এইচডিআর-পিজে৫০ভি, এইচডিআর-পিজে৩০ভি এবং এইচডিআর-পিজে১০ভি।
প্রজেকবটর ছাড়া অন্যান্য বৈশিষ্টের মধ্যে রয়েছে ৩ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে, ১২এক্স অপটিক্যাল জুম লেন্স, মাইক্রোফোন এবং হেডফোন জ্যাক এবং বিল্টইন ইউএসবি কেবল। এগুলিতে ১/৪ ইঞ্চি সিমোস সেন্সর ব্যবহার করা হয়েছে। এছাড়া এস-মাষ্টার ডিজিটাল এমপ্লিফায়ার সহ উন্নত মানের স্পিকার রয়েছে।
ক্যামেরাগুলি ১০৮০/৬০ পি ফুল হাই ডেফিনিশন ভিডিও রেকর্ড করবে এমপেগ-৪ ফরম্যাটে।  ডাটা রেট পাওয়া যাবে ২৮মেগাবিট/সে।  এছাড়া ২৪পি রেকর্ড মোডও রয়েছে ফিল্মের জন্য। এই মোডে এভিসিএইচডি কোডেক ব্যবহৃত হবে। এছাড়া ষ্ট্যান্ডার্ড ডেফিনিশন ভিডিও রেকর্ড করা যাবে ক্যামেরাগুলিতে।
৩টি ক্যামেরাতেই ইন্টারনাল ষ্টোরেজ ব্যবহার করা হয়েছে, যদিও ধারনক্ষমতা এবং ধরন ভিন্ন। পিজে-৫০ মডেলে রয়েছে ২২০ গিগাবাইট হার্ডডিস্ক, অন্যদুটিতে যথাক্রমে ৩২ এবং ১৬ গিগাবাইট ফ্লাশ মেমোরী।
পিজে৫০ভি মডেল মার্চে বাজারে আসার কথা। দাম ১০০০ ডলারের কাছাকাছি। পিজে৩০ভি এর দাম ৯৫০ ডলার। আর পিজে-১০ভি এর দাম ৭০০ ডলার। প্রথম দুটিতে জিপিএস থাকলেও শেষেরটিতে নেই।

No comments:

Post a Comment