June 14, 2010

নোকিয়ার নতুন মোবাইল সেট এক্স-৫ এবং এক্স-৬ ৮ জিবি ঘোষনা Nokia announces X5-01 and Nokia X6 8GB

নোকিয়ার তাদের অন্যান্য সেট থেকে একেবারে ভিন্ন ধরনের একটি সেট বাজারে আনার ঘোষনা দিয়েছে। এক্স৫-০১ মডেলের এই সেটটি অদ্ভুত ধরনের চৌকো। এতে স্লাইডিং ফুল কিবোর্ড রয়েছে। একই সময়ে তাদের এক্স-৬ মডেলের একটি ৮ গিগাবাইট ভার্শনের কথাও জানানো হয়েছে।
এক্স৫-০১ মডেলের সেটটিতে সিমবিয়ান এস৬০ ৩য় এডিশন ব্যবহার করা হয়েছে। ২.৩৬ ইঞ্চি কিউভিজিএ রেজ্যুলুশন ডিসপ্লে। এতে জিএসএম ছাড়াও থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ ২.১, মাইক্রোএসডি কার্ড স্লট এবং ৩.৫ মিমি অডিও জ্যাক রয়েছে। অডিও জ্যাক থেকে হেডসেট ব্যবহার করে যেমন গান শোনা যাবে তেমনি বিল্ট-ইন স্পিকার থেকেও উচুমানের শব্দ পাওয়া যাবে।
এর বাইরে অতিরিক্ত হিসেবে রয়েছে ফেসবুক, টুইটার, মাইস্পেস এর মত জনপ্রিয় সোস্যাল নেটওয়ার্কি সাইট ব্যবহারের ব্যবস্থা। ইনষ্টান্ট মেসেঞ্জার, একাধিক ইমেইল একাউন্ট ব্যবহারের সুযোগ রয়েছে।
৫ মেগাপিক্সেল ক্যামেরার সাথে রয়েছে এলইডি ফ্লাশ। ক্যামেরাটি অটোফোকাস কি-না কিংবা ভিডিও রেকর্ডিং এর মান কি সেসম্পর্কে কিছু জানানো হয়নি।
সেটটি ছাড়া হবে বেশ কয়েকটি ভিন্ন ভিন্ন রঙে। বছরের তৃতীয়ভাগে ইন্দোনেশিয়ার এটা বিক্রি শুরু হবে। দাম ১৬৫ ইউরো। অন্য দেশে বিক্রির সময় জানানো হয়নি।
নোকিয়া এক্স-৬ ৮ জিবি তাদের এক্স-৬ এর ৩২ গিগাবাইটের একটি কমদামী সংস্করন। ২২৫ ইউরো দামের এই সেটটিও একই সময়ে বাজারে পাওয়া যাবে।

No comments:

Post a Comment