June 27, 2010

ফেসবুকে ১ কোটির দৌড়ে ওবামা-লেডি গাগা Lady Gaga vs. Obama on Facebook

ডিজিটাল যুগে আপনি অনায়াসে আপনি একজনের ভক্ত হিসেবে নিজের নাম লেখাতে পারেন। সেজন্য সবচেয়ে ভাল যায়গা নিশ্চয়ই ফেসবুক। কারো ভক্ত হিসেবে নাম লিখিয়ে বলতে পারেন আমি তোমার সাথে আছি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা নিশ্চয়ই এজন্য আদর্শ ব্যক্তি। ফেসবুকে তার ভক্তের সংখ্যা ১ কোটির কাছাকাছি। কিন্তু তিনি সেখানে একা একথা মনে করারও কারন নেই।  গায়িকা লেডি গাগা তারথেকে পিছিয়ে নেই এতটুকুও। বরং ওবামার আগে তার ভক্ত ১ কোটিতে যাওয়ার সম্ভাবনা প্রবল।
বারাক ওবামার ভক্তসংখ্যা ৯১,১৬,৬৭২ আর লেডি গাগার ৯১,৫২,৫১৭। এর আগে জীবিত কোন ব্যক্তির ভক্তসংখ্যা এত বেশি  দেখা যায়নি (মাইকেল জ্যাকসনের ভক্তসংখ্যা ১ কোটি ৩০ লক্ষ) ।
বারাক ওবামা নিঃসন্দেহে বর্তমান বিশ্বের সবচেয়ে শক্তিশালী ব্যক্তি। তার সিদ্ধান্তের ওপর বিশ্বের বহুকিছু নির্ভর করে। বিশ্বের ভালর জন্য অনেক ভাল কাজের কথাই তিনি বলেন। সেইসাথে এটাও প্রমানিত, একজন গান গেয়ে তাকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিতে পরিনত হতে পারেন।
এর বিপরীত প্রতিক্রিয়া জানানোর ব্যবস্থা নিশ্চয়ই কোথাও নেই। কে জানে, ফেসবুকে যদি অপছন্দের ব্যক্তি নির্দেশ করার ব্যবস্থা থাকত হয়ত সেটা ১ কোটি ছাড়িয়ে যেত আরো আগে।

No comments:

Post a Comment