June 24, 2010

আইফোন ৪ সকলে হাতে পাচ্ছে না iPhone 4 in low supply everywhere

নির্ধারিত সময়ের দুদিন আগে মানুষের হাতে আইফোন যেতে শুরু করেছে। আর সব যায়গাতেই সরবরাহে ঘাটতি দেখা দিয়েছে। ইউরোপে যারা প্রি-অর্ডার দিয়েছেন তাদের সকলের হাতে আইফোন তুলে দিতে পারছে না এপল। জাপানে দীর্ঘ লাইন। এপল জানিয়েছে তারা যতটা আশা করেছিল তার ১০ গুন বেশি প্রিঅর্ডার পেয়েছে।
বৃটেনে যারা অন্য অপারেটরের কানেকশন ব্যবহার করেন তারাও আইফোন কেনার জন্য সংযোগ নিচ্ছেন ও২ থেকে। কিন্তু আইফোন স্বল্পতার কারনে তারা শুধুমাত্র আগের্র ব্যবহারকারীদের কাছে সেট দিচ্ছে। ফ্রান্সের ৬০ হাজার মানুষ এটা পেতে চায় কিন্তু তাদের হাতে রয়েছে মাত্র ২০ হাজার। আর আইফোনের দেশ আমেরিকায় আপাতত প্রিঅর্ডার নেয়া বন্ধ রয়েছে।
নতুন পণ্যের জন্য প্রিঅর্ডার দেয়া আর যেদিন বাজারে আসে সেদনই কেনার জন্য দীর্ঘ্য লাইনে দাড়ানো নতুন প্রবনতা তৈরী করেছে নিঃসন্দেহে। কে জানে, আগামীতে ফুটবল-ক্রিকেট ভক্তদের মত বিশেষ পণ্যের ভক্তদের দলবেধে দেখা যেতেও পারে। অন্তত ছবিতে সেই আভাসই পাওয়া যায়।
আইফোন ৪ এর কনফিগারেশন নিয়ে সব জল্পনার অবসান হয়েছে সেটা হাতে পেয়ে। এতে ১ গিগাহার্টজ এ-৪ প্রসেসর, ৫১২ মেগাবাইট র‌্যাম (আইফোন থ্রিজিএস কিংবা আইপ্যাড এর দ্বিগুন) রয়েছে। এর ব্যাটারী ১৪২০ মিলি এম্পিয়ারআওয়ার।

No comments:

Post a Comment