May 29, 2010

সনি ফটোগ্রাফি প্রতিযোগিতা ২০১১ Sony World Photography Awards 2011

সনি ফটোগ্রাফি প্রতিযোগিতার জন্য ছবি আহ্বান করা হয়েছে। এই প্রতিযোগিতার ছবিগুলিকে ওয়ার্ল্ড ফটোগ্রাফি ফেষ্টিভালে প্রদর্শন করা হয়। গতবছর কানে এই ফেষ্টিভালের সাফল্যের পর এবার সান ফ্রান্সিসকো, মেক্সিকো, সাংহাই এবং লন্ডনে অনুষ্ঠিত হবে। পুরস্কার বিতরনী অনুষ্ঠান হবে লন্ডনে। এই ফেষ্টিভালে সারা বিশ্বের ফটোগ্রাফাররা একসাথে হওয়ার সুযোগ পান।

ফটোগ্রাফিতে আগ্রহিদের জন্য অবশ্য বড় খবর হচ্ছে আগের অ্যামেচার কম্পিটিশন কে নাম পরিবর্তন করে ওপেন কম্পিটিশণ করা হয়েছে। ১১টি বিভাগে যে কেউ ছবি পাঠাতে পারবেন এবং একটিমাত্র ছবির বিচারে বিজয়ী নির্বাচন করা হবে।
এতে বিজয়ীকে পুরস্কার ছাড়া ফটোগ্রাফার অব দি ইয়ার খেতাব, ট্রফি ইত্যাদি দেয়া হয়। প্রথম পুরস্কার ২৫ হাজার ডলার, সাথে আরো ৫ হাজার ডলার দামে সনি এসএলআর ক্যামেরা সামগ্রী।
ওপেন কম্পিটিশন বিভাগের বিষয়গুলি জেনে নিন
একশন, আফটার ডার্ক, আর্কিটেকচার, আর্টস এন্ড কালচার, ফ্যাসন, প্যানোরমিক, ন্যাচার এন্ড ওয়াইল্ডলাইফ, পিপল, ট্রাভেল, স্মাইল।
এছাড়া প্রফেশনাল ফটোগ্রাগ্রাফারদের জন্য রয়েছে কমার্শিয়াল বিভাগের অধিনে ট্রাভেল, লাইফষ্টাইল, ষ্টিল লাইফ এবং ফ্যাশন। ফাইন আর্ট বিভাগের অধিনে আর্কিটেকচার, পোর্টোচার, ল্যান্ডস্কেপ, ষ্টিল লাইফ এবং কনসেপচুয়াল। ফটোজার্নালিজম এন্ড ডকুমেন্টারী বিভাগে রয়েছে কারেন্ট এফেয়ার, কন্টেম্পোরারি ইস্যু, পিপল, আর্টস এন্ড কালচার, স্পোর্ট।
২৮ মে ২০১০ থেকে ৫ জানুয়ারী ২০১১ সময়ের মধ্যে ছবি পাঠাতে হবে। বিস্তারিত জানা এবং ছবি পাঠানোর জন্য ভিজিট করুন http://www.worldphoto.org/

No comments:

Post a Comment