May 23, 2010

ন্যাশনাল জিওগ্রাফিক-এনার্জাইজার ফটোগ্রাফি প্রতিযোগিতা National Geographic - Energizer Ultimate Photo Contest

ন্যাশনাল জিওগ্রাফিক এবং এনার্জাইজার যৌথভাবে তাদের ৩য় বার্ষিক ফটোগ্রাফি প্রতিযোগিতার জন্য ছবি আহ্বান করেছে। আগামী ৩০ জুনে পর্যন্ত তাদের ওয়েবসাইটে ভিজিট করে ৬টি বিভাগে ছবি পাঠানো যাবে। বিষয়গুলি হচ্ছে এনিম্যাল/ওয়াল্ডলাইফ, ন্যাচার, ট্রাভেল, পিপল/কালচার, ওয়েদার এবং একশন/এনার্জি। একেবারে নবীন থেকে দক্ষ ফট্রোগ্রাফার সকলেই অংশ নেয়ার সুযোগ পাবেন এই প্রতিযোগিতায়।
ন্যাশনাল জিওগ্রাফিকের বিচারক জিম রিচার্ডসনের বক্তব্য, ভাল ছবি উঠানোর জন্য সবচেয়ে দামী ক্যামেরা কিংবা দামী উপকরন প্রয়োজন হয় না। সঠিক সময়ে সঠিক যায়গায় উপস্থিত থাকা ভাল ছবির সবচেয়ে বড় যোগ্যতা।
ছবি জমার শেষ হওয়ার পর তিনি ছবিগুলি থেকে প্রতিটি বিভাগের জন্য ২টি করে ছবি বাছাই করবেন। এরপর অনলাইনে সেগুলি রেখে ভোট নেয়া হবে। চুড়ান্ত বিজয়ীর নাম ঘোষনা করে হবে ৪ নভেম্বর তারিখে।
ছবির ভালমন্ত বিছারের পদ্ধতি হচ্ছে, বিষয়ের সাথে সম্পৃক্ততা ২৫ ভাগ, বক্তব্য এবং সৃষ্টিশীলতা ৫০ ভাগ এবং কম্পোজিশন, স্বচ্ছতা এবং কারিগরী মান ২৫ ভাগ।
প্রতিটি বিভাগের বিজয়ী পাবেন একটি করে  এপিক একশন ভিডিও ক্যামেরা, একটি নাইকন কুলপিক্স এল-১১০ ক্যামেরা, একটি লাইটপ্যানেল মাইক্রো ক্যামেরা লাইট, এনার্জাইজার লিথিয়াম হ্যান্ডহেল্ড ফ্লাশলাইট, এনার্জাইজার আলটিমেট হেডলাইট, ব্যাটারীসেট এবং ন্যাশনাল জিওগ্রাফিকের দুটি বই, জার্নি অব এ লাইফ এবং ন্যাশনাল জিওগ্রাফিক ইমেজ কালেকশন।
গ্রান্ড প্রাইজ হচ্ছে অন্য সবকিছুর সাথে একজন সঙ্গীসহ ন্যাশনাল জিওগ্রাফিক বিশেষজ্ঞদের সাথে অভিযানে অংশ নেয়ার সুযোগ।
তাদের ওয়েবসাইট http://nationalgeographic.com/lithium/

No comments:

Post a Comment