February 20, 2010

এইচপি ৫টি নতৃন ক্যামেরা, ৩টি ক্যামকোর্ডার HP: Five new digicams, three flash camcorders

পিএমএ মেলা উপলক্ষ্যে এইচপি ৫টি নতুন ডিজিটাল ক্যামেরা এবং ৩টি ফ্লাশভিত্তিক ক্যামকোর্ডারের কথা জানিয়েছে। ডিজিটাল ক্যামেরাগুলির দাম ১০০ ডলার থেকে ১৫০ ডলার। এদের সিডাব্লিউ৪৫০, সিডাব্লিউ৪৫০টি, এসডাব্লিউ৪৫০ এবং পিডাব্লিউ৪৬০টি এই ৪টি মডেলে রয়েছে ২৯মিমি ওয়াইড এঙ্গেলসহ ৪এক্স জুম এবং পিডাব্লিউ৫৫০ মডেলে রয়েছে ২৮ মিমি ওয়াইড এঙ্গেলসহ ৫ এক্স অপটিক্যাল জুম। সবগুলিতেই ১২ মেগাপিক্সেল সেন্সর এবং ১/২.৩ ইঞ্চি সিসিডি ইমেজ সেন্সর রয়েছে।
প্রথম ৪টি ক্যামেরায় ২.৭ ইঞ্চি ডিসপ্লে এবং শেষেরটিতে ৩ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। সিডাব্লিউ ক্যামেরাগুলি এএ ব্যাটারীতে চলবে, বাকিগুলিতে নিজস্ব লিথিয়াম আয়ন ব্যাটারী ব্যবহার করা হয়েছে। সবগুলি ক্যামেরা এসডি/এসডিএইচসি কার্ড ব্যবহার করবে।
ক্যামেরা ছাড়াও এইচপি দুটি ফ্লাশভিত্তিক ভিডিও ক্যামেরার কথা জানিয়েছে। এদের মধ্যে সবচেয়ে কমদামী ভি-১০২০ এইচ ব্যবহার করে ৭২০পি ভিডিও রেকর্ড করা যাবে। দাম ১১০ ডলার। ভি-৫০৬১ইউ মডেলে ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাভে এতে লিথিয়াম আয়ন এবং এএ দুধরনের ব্যাটারী ব্যবহার করা যাবে। দাম ১৭০ ডলার। এছাড়া ভি-৫৫৬০ইউ মডেলের দাম ২০০ ডলার। এতে ৫এক্স অপটিক্যাল জুম রয়েছে।

No comments:

Post a Comment