February 8, 2010

হ্যাকারদের ট্রেনিং ব্যবসা বন্ধ করল পুলিশ Chinese police shut down hacker training business

প্রকাশ্যে হাজার হাজার ছাত্র ভর্তি করে হ্যাকিং ট্রেনিং দেয়ার এক প্রতিস্ঠান বন্ধ করে দিয়েছে চীনের পুলিশ। সেখানে সেখানো হত সাইবার এ্যাটাক, বিভিন্ন ধরনের ক্ষতিকর সফটঅয়্যার ব্যবহার ইত্যাদি। রাষ্ট্রিয় সংবাদ সংস্থা একথা জানিয়েছে।
চীনে ইন্টারনেট অপরাধীদের বিরুদ্ধে জোরালো পদক্ষেপ নেয়া হচ্ছে বেশ কিছুদিন ধরেই। হাজার হাজার ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে, বহু কোম্পানী বন্ধ করে দেয়া হয়েছে। গতমাসে গুগলের ইমেইল হ্যাক করার বিষয়টি অন্তত ২০টি দেশে প্রভাব ফেলেছে। এবার ব্লাক হক সেফটি নেট নামে পরিচিত একটি হ্যাকার সাইটের ৩ জনকে গ্রেপ্তার করা হল। তারা ওয়েব সাইট হ্যাক করার পদ্ধতি সেখাত।
ব্লাক হক সেফটি নেট ১২ হাজারের বেশি ছাত্র ভর্তি করেছে অর্থের বিনিময়ে। এথেকে তাদের আয়ের পরিমান ৭০ লক্ষ ইউয়ান (১০ লক্ষ ডলার), এর বাইরে ১ লক্ষ ৭০ হাজার বিনামুল্যের সদস্য রয়েছে।
পুলিশ ৯টি সার্ভার, ৫টি কম্পিউটার, ১টি গাড়ি জব্দ করেছে, তাদের সবগুলি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে। তাদের আড়াই লক্ষ ডলারের ব্যাংক একাউন্টও বন্ধ করা হয়েছে।
গতমাসের গুগলের সাইট হ্যাক করার পর তারা চীন থেকে নিজেদের সরিয়ে নেবার কথা জানিয়েছে। তাদের অভিযোগ এভাবে আসলে সরকার নিজেই মানবাধিকার কর্মীদের তথ্য জানার চেষ্টা করা হয়েছে। চীন সরকার তা অস্বিকার করে জানিয়েছে এতে সরকারের হাত নেই।
তথ্য মন্ত্রনালয় জানিয়ে গতবছর ৪২ হাজার ওয়েবসাইট হ্যাক করা হয়েছে অথবা হ্যাক করার চেষ্টা করা হয়েছে।

No comments:

Post a Comment