January 26, 2010

পেনট্যাক্সের ৩টি নতুন কম্প্যাক্ট ক্যামেরা Pentax: Three new Optio compacts

পেনট্যাক্স তাদের অপটিও সিরিজের ৩টি নতুন কম্প্যাক্ট ক্যামেরার ঘোষনা দিয়েছে। এদের একটি তাদের ই-সিরিজের প্রাথমিক ক্যামেরা, বাকি দুটি নতুন সিরিজ অপটিও এইচ এবং আই সিরিজের।
অপটিও ই-৯০ ক্যামেরায় রয়েছে ১০ মেগাপিক্সেল সেন্সর, ৩-এক্স জুম পেনট্যাক্স ব্রান্ড লেন্স, ২.৭ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, ৬ মেগাবাইট বিল্ট ইন মেমোরী এবং এসডি/এসডিএইচসি কার্ড স্লট। দুটি এএ ব্যাটারীতে এটা কাজ করবে। দাম ১০০ ডলার।

এইচ-৯০ মডেলটি এরথেকে উন্নত। ১২ মেগাপিক্সেল সেন্সর, ৫-এক্স অপটিক্যাল জুম পেনট্যাক্স লেন্স (২৮মিমি ওয়াইড এঙ্গেল), ২.৭ ইঞ্চি ডিসপ্লে, ৩২.৭ মেগাবাইট ইন্টারনাল মেমোরী এবং এসডি/এসডিএইচসি কার্ড ব্যবহারের ব্যবস্থা। এটা চলবে লিথিয়াম আয়ন ব্যাটারীতে, একচার্জে ২১০ ছবি উঠানো যাবে। এই ক্যামেরা অয়্যারলেস ডাটা ট্রান্সফারের জন্য আই-ফাই কম্পাটিবল। এর দাম ১৮০ ডলার।
আই-১০ মডেলটি ৩টির মধ্যে সবচেয়ে দামী। ১২ মেগাপিক্সেল সেন্সর, ৫-এক্স জুম লেন্স, সেন্সর সিফট ইমেজ ষ্ট্যাবিলাইজেশন ইত্যাদি রয়েছে এতে। এছাড়া অন্যদের মত ২.৭ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। ইন্টারনাল মেমোরী ২৬.৭ মেগাবাইট। এর লিথিয়াম আয়ন ব্যাটারী থেকে একচার্জে ২৫০ ছবি উঠানো যাবে। এসডি/এসডিএইচসি কার্ডের পাশাপাশি এতেও আই-ফাই কার্ড ব্যবহার করা যাবে। এর দাম ৩০০ ডলার।
ক্যামেরাগুলি ফেব্রুয়ারী থেকেই বাজারে পাওয়া যাবে।

No comments:

Post a Comment