January 22, 2010

লেইকা অস্কার বার্নাক ফটোগ্রাফি প্রতিযোগিতা Leica Oskar Barnack Award competition for 2010

২০১০ সালের লেইকা অস্কার বার্নাক পুরস্কারের জন্য ছবি আহ্বান করা হয়েছে। ১৫ জানুয়ারী থেকে ১৫ মার্চের মধ্যে তাদের ওয়েবসাইটে ছবি পাঠাতে হবে। প্রতিযোগিতায় নিউকামার এওয়ার্ড নামে একটি বিভাগ রয়েছে যেখানে ২৫ বছর বা কম বয়সী ফটোগ্রাফাররা পৃথকভাবে অংশ নেয়ার সুযোগ পাবেন।
মুল প্রতিযোগিতা অথবা নিউকামার যে কোন বিভাগে অংশ নেয়ার জন্য মানুষ এবং প্রকৃতির সম্পর্ক প্রকাশ করা ১০ থেকে ১২টি সিরিজ ছবি উঠিয়ে পাঠাতে হবে। ছবির সাথে ছবির পরিচিতি বা বক্তব্য লিখে দিতে হবে। ছবিগুলি লেইকার বিশেষ ওয়েব পেজে অনলাইন গ্যালারীতে রাখা হবে।
মুল প্রতিযোগিতার পুরস্কার ৫০০০ ইউরো অথবা সমমুল্যে লেইকা ক্যামেরাসামগ্রী এবং নিউকামার বিভাগের পুরস্কার ২৫০০ ইউরো অথবা সমমুল্যের ক্যামেরাসামগ্রী। বিস্তারিত নিয়ম জানার জন্য এবং ছবি পাঠানোর জন্য যোগাযোগ করতে হবে তাদের ওয়েব সাইটে http://www.leica-oskar-barnack-award.com/#/en/home
উল্লেখ করা যেতে পারে লেইকার নির্মাতা অস্কার বার্নাক (১৮৭৯-১৯৩৬) এর নামে এই প্রতিযোগিতা ১৯৭৯ সাল থেকে (বার্নাকের জন্মের শতবর্ষ) প্রতিবছর অনুষ্ঠিত হয়ে আসছে। তার উঠানো ১৯২০ সালের ছবিকে বিশ্বের প্রথম ৩৫ মিলিমিটার ফিল্মে উঠানো ছবি বলে ধরা হয়।

No comments:

Post a Comment