January 20, 2010

হিউন্দাই মোবাইল ফোন Hyundai mobile phones

মোবাইল ফোন নির্মাতা হিসেবে কোরীয় কোম্পানী হিউন্দাইয়ের উল্লেখ করার মত পরিচিতি নেই। গতবছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বেশকিছু মান এবং দামের সমম্বয় করা ফোন আনা হয়েছিল কিন্তু অষ্ট্রিয়ায় সেগুলি বিক্রির দায়িত্বে থাকা কোম্পানীর ওয়েবসাইট হঠা করে উধাও হয়ে যায়। পরে জানা যায় কোম্পানী দেউলিয়া হয়ে গেছে। এখন হিউন্দাইয়ের পক্ষ থেকে নতুন কয়েকটি মোবাইল সেটের ঘোষনা দেয়া হয়েছে। বর্তমানের উন্নত সেটের ভীড়ে এগুলি হয়ত চমক লাগাতে সক্ষম হবে না, তবে তাদের কাছে কাজ এবং দাম দুটি বিষয় প্রাধান্য পেয়েছে সেটা স্পষ্ট।

MP-910 ঘড়ি ফোন দেখতে সাধারন ঘড়ির মত। ট্রাইব্যান্ড এই ফোনে ১.৪ ইঞ্চি ডায়ালটি টাচস্ক্রিন হিসেবে কাজ করবে। এছাড়া এতে ব্লুটুথ এবং ইউএসবি কানেকটিভিটি রয়েছে। ডাটা রাখার জন্য ১২৮ মেগাবাইট ইন্টারনাল ষ্টোরেজ রয়েছে। সেটের সাথে ব্লুটুথ হেডসেট দেয়া হয়।
MP-150 মডেল দেখতে একেবারে সাধারন।  ডুয়াল ব্যান্ডের এই ফোনে ২.৩ ইঞ্চি ডিসপ্লে রেজুলুশন ১২৮-১২৮ পিক্সেল। এর বৈশিষ্ট হচ্ছে ডিসপ্লে অত্যন্ত স্পষ্ট, বাটনগুলি বড়বড়, শব্দ জোড়ালো, ভাইব্রেশন জোড়ালো। যারা বয়স্ক, বর্তমানের জটিল ফোন ব্যবহারে স্বাচ্ছন্দবোধ করেন না তাদের জন্য উপযোগি।
MB-105 মডেল একেবারে কম দামের। ১.২ ইঞ্চির ছোট আকারের ডিসপ্লের রেজুলুশন ১২৮-১৬০ পিক্সেল। এর ব্যাটারী বিল্ট-ইন, অর্থা অন্যান্য সেটে যেমন ব্যাটারী খুলে বদল করা যায় সেটা করা যাবে না। সেটের সাথে ব্যাটারী চার্জার এবং হেডসেট দেয়া হচ্ছে। আগেই যেমনটা বলা হয়েছে, মুলত কমদামে বিক্রির জন্যই এই সেট তৈরী।

No comments:

Post a Comment