November 30, 2009

স্যামসাং এর ২০ কোটি সেট বিক্রি Samsung Beats 2009 Handset Forecast


২০০৯ সালের জন্য স্যামসাং এর বিক্রির লক্ষমাত্র ছিল ২০ কোটি। একমাস বাকি থাকতে তারা জানাচ্ছে তারা তাদের লক্ষমাত্রা পুরন করতে যাচ্ছে। বিক্রি হওয়া সেটগুলির প্রতি ৫টিতে একটি টাচস্ক্রিন। বিশ্বে ফোন বিক্রিতে দ্বিতীয় অবস্থানে থাকা এই কোম্পানী নতুনভাবে লক্ষ্যমাত্রা ঠিক করবে কিনা তা অবশ্য জানায়নি।

মোট সেট বিক্রিতে স্যামসাং নোকিয়া থেকে পিছিয়ে কিন্তু তৃতীয় অবস্থানে থাকা এলজি থেকে অনেক এগিয়ে। স্যামসাং এবছর এপর্যন্ত ৫ কোটি টাচস্ক্রিন সেট বিক্রি করেছে। গতবছর নভেম্বর পর্যন্ত তাদের বিক্রি ছিল ১ কোটি। টাচস্ক্রিনের ব্যবহার দ্রুতই বৃদ্ধি পাচ্ছে। গতবছরের ৩১ ভাগের তুলনায় এবছর ৪৫ ভাগে পৌছেছে।

স্যামসাং জানিয়েছে তাদের ষ্টার মাল্টিমিডিয়া ফোন বিক্রি হয়েছে সবচেয়ে বেশি। প্রথম ৬ মাসে এই সেট ১ কোটির বেশি বিক্রি হয়। সেপ্টেম্বরে বাজারে ছাড়া করবি বিক্রি ২ মাসে বিক্রি হয়েছে ৩০ লক্ষ।

স্যামসাং এর বিক্রি সবচেয়ে বেশি হয়েছে ইউরোপে, প্রায় ২ কোটি। এরপর আমেরিকায় ৬৩ লক্ষ, চীনে ৩৪ লক্ষ, দক্ষিন কোরিয়া ৩০ লক্ষ।

বর্তমান বাজারে শীর্ষে রয়েছে নোকিয়া ৩৭.৮ ভাগ দখল করে। এরপর রয়েছে স্যামসাং ২১ ভাগ, এলজি ১১ ভাগ, সনি এরিকশন ৪.৯ ভাগ এবং মটোরোলা ৪.৭ ভাগ অংশ দখল করে।

No comments:

Post a Comment