October 29, 2009

ফেজ ওয়ানের ক্যাপচার ওয়ান ৫ Phase One launches Capture One 5

যারা ফটোগ্রাফিতে সর্বোচ্চ মান পেতে র-মোড ব্যবহার করেন তাদের জন্য ক্যাপচার ওয়ান এর নতুন ভার্শন ছেড়েছে এর নির্মাতা ফেজ ওয়ান। নতুন ভার্শনে ছবির ইন-ফোকাস এরিয়া সবুজ হাইলাইটের মাধ্যমে দেখা যাবে, ব্রাউজার এবং থাম্বনেইল দু যায়গাতেই। ফলে খুব সহজেই কোথায় পরিবর্তণ করতে হবে জেনে কাজ করা যাবে। ডাষ্ট রিমোভাল টুল ব্যবহার করে এক ক্লিকেই সেন্সরের ময়লার কারনে সমস্যা দুর করা যাবে। স্কিন টোন সঠিক রং আনতে সাহায্য করবে।

এতে আরো কিছু নতুন ফিচার যোগ করা হয়েছে। ফোকাস টুল নামে একটি ফিচারের মাধ্যমে জুম-প্রিভিউয়ের ব্যবস্থা করা হয়েছে লেন্সের কারনে কোন সমস্যা হলে তা সহজে ঠিক করার জন্য। নতুন ভিগনেটিং টুল ব্যবহার করে ছবিতে আর্টিষ্টিক ইফেক্ট দেয়া যাবে। ছবি অথবা টেক্সট ব্যবহার করে ওয়াটারমার্কিং এর ব্যবস্থাও আনা হয়েছে। আগের ভার্শনগুলির অনেককিছু এতে আরো উন্নত করা হয়েছে।

ক্যাপচার ওয়ান তিন ধরনের এডিশনে পাওয়া যাবে। ষ্ট্যান্ডার্ড, ডিবি এবং প্রো। ব্যবহারের জন্য ২ গিগাবাইট মেমোরী এবং ১০ গিগাবাইট হার্ডডিস্ক যায়গা প্রয়োজন হবে। উইন্ডোজ এবং ম্যাক অপারেটিং সিষ্টেমের জন্য এই সফটওয়্যার পাওয়া যাবে। প্রো ভার্শনের দাম ৩৯৯ ডলার।

No comments:

Post a Comment