October 26, 2009

ক্রিয়েটিভ ইন্সপায়ার টি-৬১৬০ রিভিউ Creative Inspire T-6160


৫.১ চ্যানেল সারাউন্ড সিষ্টেমে যখনই দাম কমের প্রশ্ন আসে তখন তার প্রভাব পরে স্পিকারের ওপর। অধিকাংশ ক্ষেত্রেই ঠুনকো জিনিষ দেখা যায়। ক্রিয়েটিভের ইন্সপায়ার টি-৬১৬০ ৫.১ সারাউন্ড সিষ্টেম এর ব্যতিক্রম। তুলনামুলক কম দামের মধ্যেও যে ভাল স্পিকার হতে পারে তার উদাহরন। এখানে অবশ্যই আপনি Gigaworks T3 এর সমান বাস পাবেন না, তবে দামের বিচারে T3 এর অর্ধেকের কম সেটাও মনে রাখা প্রয়োজন।

টি-৬১৬০ অন্যান্য ইন্সপায়ার সিরিজের স্পিকারের মত সাধারন কালো রঙের ডিজাইনে তৈরী। ৫টি স্যাটেলাইটের প্রতিটি ৬ ওয়াট করে, আর সাবউফার ২০ ওয়াট। এর শব্দ প্রতিবেশির জন্য যথেষ্ঠ না হলেও একটা বাড়ির জন্য যথেষ্ঠ।

শব্দের মান স্পষ্ট। প্রতিটি স্যাটেলাইটের জন্য Image Focusing Plate (IFP) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এরফলে সাধারন স্পিকারের চেয়ে উন্নত শব্দ পাওয়া যায়। আরেকটি বিশেষত্ব হচ্ছে Creative Phase Cap নামে একটি অংশ। এর কাজ মিড রেঞ্জ এবং হাই এন্ড ফ্রিকোয়েন্সিকে পৃথক করা। শব্দের মান থেকে এর উপস্থিতি খুব সহজেই বোঝা যায়।

অন-অফ এবং ভলিউম কন্ট্রোলের জন্য রিমোট কন্ট্রোল রয়েছে। বাস পরিবর্তন করতে হয় সাব-উফারের নব দিয়ে।

গান শোনা, গেম খেলা কিংবা ছবি দেখার জন্য যারা কম দামের মধ্যে ভাল স্পিকার খুজছেন তাদের পছন্দের তালিকায় এটা ওপরের দিকে থাকবে সন্দেহ নেই। এর দাম ৮০ ডলার।

No comments:

Post a Comment