September 25, 2009

ওয়াকমের মাল্টিটাচ-পেন ট্যাবলেট Wacom Adds Multi-Touch To Bamboo

গ্রাফিক ডিজাইনার এবং ডিজিটাল আর্টিষ্টদের কাছে ওয়াকম একটি সুপরিচিত নাম। তারা তাদের ব্যাম্বু ট্যবলেটের নতুন সংস্করন বাজারে ছেড়েছে। এখন এগুলি মাল্টিটাচ হিসেবে ব্যবহার করা যাবে। আঙুলের চাপ ভিন্ন ভিন্ন ভাবে প্রয়োগ করে গ্রাফিক্সের কাজ করা যাবে। সেইসাথে পেন ব্যবহার করে নিখুতভাবে ড্রইং সহ ডিজাইনের যাবতীয় কাজ করা যাবে।

ব্যাম্বু (Bamboo) সিরিজে এর মোট ৫টি ট্যাবলেট ছাড়া হয়েছে। শুধুমাত্র টাচ, শুধুমাত্র পেন এবং ৩টি পেন এবং মাল্টিটাচ সহ। সাধারন মাউসের বদলে যেমন ব্যবহার করা যাবে তেমনি মাল্টিটাচ ব্যবহারে করে আঙুলের সাহায্যে জুম, রোটেট, স্ক্রল, প্যান ইত্যাদি কাজ করা যাবে।

এগুলি কম্পিউটার বা ল্যাপটপের ইউএসবি পোর্টে লাগাতে হবে। পৃথক পাওয়ার প্রয়োজন হবে না। উইন্ডোজ ৭ সহ এক্সপি/ভিসতা এবং ম্যাক অপারেটিং সিষ্টেমে কাজ করবে।

ব্যাম্বু টাচ এর দাম ৬৯ ডলার। কম্পিউটারে লাগানোর পর কিভাবে বিভিন্ন টাচ ব্যবহার করতে হয় তার টিউটোরিয়াল এর সাথে দেয়া হবে।

ব্যাম্বু পেন এর দাম ৬৯ ডলার। এতে আঙুল ব্যবহার করে কাজ করা যাবে না তবে কলম ব্যবহার করে নিখুতভাবে কাজ করা যাবে। এরসাথে ড্রইং এবং পেইন্টিং এর জন্য কোরেল পেইন্টার এসেন্সিয়াল সফটওয়্যার দেয়া হবে।

টাচ এবং পেন সহ তিনটি মডেলের মধ্যে ব্যাম্বু পেন এন্ড টাচ (Bamboo Pen and Touch ) এর দাম ৯৯ ডলার। এরসাথে এডবি ফটোশপ এলিমেন্টস সফটওয়্যার এবং নিক প্লাগইন দেয়া হবে।

ব্যাম্বু ক্রাফট (Bamboo Craft ) এর দাম ১২৯ ডলার। এর সাথে এডবি ফটোশপ এলিমেন্টস, কোরেল পেইন্টার এসেন্সিয়াল, নিক প্লাগইন, ২৬টি স্ক্রাপবুকিং টিউটোরিয়াল ইত্যাদি দেয়া হবে।

ব্যাম্বু ফান (Bamboo Fun ) এর দাম ১৯৯ ডলার। এর সাথে এডবি ফটোশপ এলিমেন্টস, কোরেল পেইন্টার এসেন্সিয়াল, নিক প্লাগইন ইত্যাদি দেয়া হবে।

No comments:

Post a Comment