September 28, 2009

সনি ক্যামকোর্ডার রিভিউ Sony Handycam HDR-TG5V Camcorder

HDR-TG5V সনির HDR-TG1 এর উন্নত সংস্করন। এতে আগের সেন্সর এবং লেন্স ব্যবহার করা হলেও পরিবর্তন আনা হয়েছে নতুনভাবে তৈরী এলসিডি টাচস্ক্রিণ ডিসপ্লেতে এবং মেনুতে। ১৬ গিগাবাইট ইন্টারনাল ফ্লাশ মেমোরী যোগ করা হয়েছে। আকারে কিছুটা ছোট করা হয়েছে এবং রঙেও কিছুটা পরিবর্তন আনা হয়েছে। সবমিলিয়ে বলা যায় পরিবর্তনগুলো একেবারেই ছোট।

ভিডিওর মানের বিচারে এটা অত্যন্ত উচু সারির। অনেকটাই মধ্যম মানের ক্যামেরার কাছাকাছি। আকারে তাদের তুলনায় একেবারে ছোট, ব্যবহার ভিন্নতর।

এতে নয়েজ লেভেল একেবারেই কম। ঝকঝকে ছবি পাওয়া যায়। অল্প আলোতেও যথেষ্ট ভাল ভিডিও করা যায়। এতে বিল্টইন এবং এক্সটারনাল মেমোরী দুই মাধ্যমে রেকর্ড করা যায় কাজেই সেটি সুবিধেজনক। আবার অনেকেই সনির নিজস্ব মেমোরী ষ্টিক প্রো ব্যবহার করতে পছন্দ করেন না। টাচস্ক্রিন ব্যবহার করে স্পট ফোকাস এবং স্পট এক্সপোজার ব্যবহার করা যায়। যদিও এপারচার এবং সাটার স্পিড কন্ট্রোল করার ব্যবস্থা রাখা হয়নি।

ষ্টিল ছবি উঠানোর সময় ফেস এবং স্মাইল ডিটেকশন ব্যবহার করা যায়। এর ষ্টিল ছবির রেজ্যুলুশন ২ মেগাপিক্সেল। ক্যামেরার সাথে জিপিএস রয়েছে। ক্যামেরার সাথে দেয়া ডকিং ষ্টেশন থেকে হাই-ডেফিনিশন আউটপুট ব্যবহার করা যায়।

এক নজরে HDR-TG5V ক্যামেরা;

সেন্সর : সিমোস, ১/৫ ইঞ্চি, ১টি

পিক্সেল (ইফেকটিভ) : ভিডিও ১৪৩০০০০, ষ্টিল ১৯৯০০০০

ফরম্যাট : এইচডি এভিসিএইচডি, এসডি এমপেগ-২,

ফ্রেম রেট : ৬০আই

অডিও ফরম্যাট : ডলবি ডিজিটাল ( ২ চ্যানেল)

জুম : ১০ অপটিক্যাল ১২০ ডিজিটাল

ইমেজ ষ্ট্যাবিলাইজেশন : ষ্টেডিশট

এই ক্যামেরার দাম ৯৯৯ ডলার।

No comments:

Post a Comment