September 25, 2009

জেভিসির ব্লু-রে/হার্ডডিস্ক কম্বো রেকর্ডার JVC Exhibits First Blu-ray / HDD Combo Recorder

ক্যালিফোর্নিয়ার এক প্রদর্শনীতে জেভিসি তাদের নতুন ব্লু-রে রেকর্ডার দেখিয়েছে। এতে হার্ডডিস্ক রয়েছে, ফলে কম্পিউটারের সাহায্য ছাড়াই ডিস্ক অথরিং এবং ডিস্ক কপি করার কাজ করা যাবে। এতে ফায়ারঅয়্যার, ইউএসবি, এস-ভিডিও ইত্যাদি সংযোগ ছাড়াও এসডি কার্ড ব্যবহারের স্লট রয়েছে। বর্তমানের ডিজিটাল ক্যামেরাগুলি থেকে ছবি বা ভিডিও সরাসরি ব্যবহার করা যাবে।

রেকর্ডারটি BD-R এবং BD-RE (রিরাইটেবল) ডিস্ক ব্যবহার করে। ক্যামেরা থেকে সরাসরি এর ইন্টারনাল ৫০০ গিগাবাইট হার্ডডিস্কে ভিডিও ট্রান্সফার করার পর এর ইন্টারএকটিভ মেনু ব্যবহার করে এডিটিং করার পর মেনু তৈরী সহ ডিস্কে রেকর্ড করা যাবে। কম্পিউটারের সাহায্য প্রয়োজন হবে না। হাই-ডেফিনিশন টিভিতে কানেক্ট করে মনিটর হিসেবে ব্যবহার করা যাবে।

ব্ল-রে ডিস্ক কপি করার জন্য ডিভাইসটি আদর্শ। ডিস্ক ঢুকিয়ে কত কপি করা হবে বলে দিলেই প্রথমে হার্ডডিস্কের কপি হবে, এরপর নতুন ডিস্কে কপি করা যাবে।

ডিভাইসটি সরাসরি JVC GY-HM100 এবং GY-HM700 ProHD ক্যামেরার ফরম্যাটের সাথে মিল রেখে তৈরী।

SR-HD1500 এবং SR-HD1250 এই দুটি মডেলে রেকর্ডারটি পাওয়া যাবে। প্রথমটিতে ৫০০ গিগাবাইট হার্ডডিস্ক, সিরিয়াল পোর্ট, কুইকটাইস সাপোর্ট রয়েছে। দাম ২,৫৫০ ডলার। পরেরটিতে ২৫০ গিগাবাইট হার্ডডিস্ক রয়েছে। এতে সিরিয়াল পোর্ট কিংবা কুইকটাইম সাপোর্ট নেই। এর দাম ১,৯৯৫ ডলার। অক্টোবর থেকেই বাজারে পাওয়া যাবে।

No comments:

Post a Comment