August 26, 2009

নোকিয়া কমদামি টাচ ফোন Nokia 5230

নোকিয়া তাদের টাচফোন ৫৮০০ দিয়ে বাজারের অনেকটা দখল করে রেখেছে। এরপর যেটুকু বাকি থাকে সেটু ধরার জন্য কম দামের ৫৫৩০ ইতিমধ্যে বিক্রি শুরু হয়েছে। এরপর যদি কারো কিনতে আপত্তি থাকে তাহলে তাদের জন্য আরো কম দামে আরেকটি একই ধরনের ফোন ঝাড়ার ঘোষনা দিয়েছে। ৫২৩০ মডেলের এই ফোন দেখতে অনেকটাই আগের মডেলগুলির মত, দাম ২০০ ডলারের মধ্যে। ৫৮০০ থেকে উল্লেখযোগ্য পার্থক্য হচ্ছে এতে ওয়াই-ফাই থাকবে না।

আগের মডেলগুলির মতই এর স্ক্রীন ৩.২ ইঞ্চি, সাথে এফএম রেডিও এবং ৩.৫ মিমি অডিও জ্যাক, মাইক্রো এসডি কার্ড স্লট ইত্যাদি থাকবে। এর ক্যামেরার মান কমিয়ে ২ মেগাপিক্সেল করা হয়েছে। তবে ৩০ ফ্রেম/সে ভিডিও করা যাবে।

এতে সিমবিয়ান এস৬০ ৫ম এডিশন ব্যবহার করা হয়েছে। এর ব্যাটারী ৫৮০০ এর মতই (উল্লেখ করা যেতে পারে ৫৫৩০ এর ব্যাটারী কিছুটা বড়)। ৫২৩০ সেটে এক চার্জে ৩৩ ঘন্টা গান শোনা যাবে।

এর সবশেষ সংযোজন হচ্ছে ওভি ম্যাপ এবং স্যোসাল নেটওয়াকিং এর অন্তর্ভুক্তি। সেট থেকেই সরাসরি ফেসবুক, মাইস্পেস, ইউটিউব ইত্যাদি ব্যবহার করা যাবে।

সেটটির সামনের দিকে রঙ হবে কালো অথবা সাদা, পিছন দিকে লাল, গোলাপী, নীল, হলুদ অথবা রূপালী। এবছরের শেষভাগে সেটটি বিক্রি শুরু হবে।

No comments:

Post a Comment