July 25, 2009

অধিক বন্ধুর কারনে ফেসবুক ছেড়ে দিয়েছেন বিল গেটস Bill Gates quits Facebook

মাইক্রোসফটের চেয়ারম্যান বিল গেটস জনপ্রিয় সোস্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক থেকে তার একাউন্ট বন্ধ করে দিয়েছেন। কারন, বন্ধুর আধিক্য। এত বেশিসংখ্যক মানুষ তারসাথে বন্ধুত্ব করতে যায় যা তার সাধ্যের বাইরে। দিল্লীতে এক অনুষ্ঠানে তিনি জানান ফেসবুকের মাধ্যমে তিনি মানুষের সাথে বন্ধুত্ব গড়তে চেয়েছিলেন কিন্তু ১০ হাজারের বেশি ব্যক্তি বন্ধুত্ব করতে চাইলে তিনি তা বন্ধ করে দেন। ভারত সরকারের কাছ থেকে শান্তির জন্য ইন্দিরা গান্ধি পুরস্কার নেয়ার জন্য তিনি ভারতে গিয়েছিলেন। তিনি এবং তার স্ত্রী মেলিন্দা গেটসের সমাজ সেবামুলক কাজের জন্য এই পুরস্কার দেয়া হয়।

গেটস ফাউন্ডেশন ভারতে স্বাস্থ্যখাতে ১০০ কোটি ডলারের বেশি দান করেছে। মুলত এইডস এবং পোলিও রোগের চিকিৎসার জন্য এই অর্থ দেয়া হয়েছে।

ফেসবুক সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তিনি বলেছেন, তিনি টেক্সট মেসেজ পাঠানোয় ততটা দক্ষ নন। এছাড়া যতটা মনে করা হয় তিনি ততটা ২৪ ঘন্টা প্রযুক্তি নিয়ে থাকার মানুষও নন।

বিল গেটসের বক্তব্য তিনি প্রতিটি বাড়িতে প্রতিটি টেবিলে কম্পিউটার দেখতে চান। এই প্রযুক্তি মানুষের জন্য খুবই উপকারী। সেইসাথে একথাও বলেছেন, ঠিকভাবে ব্যবহার না করলে এটা প্রচুর সময় নষ্ট করে।

No comments:

Post a Comment