June 12, 2009

উইন্ডোজ ৭ এ ইন্টারনেট এক্সপ্লোরার থাকবে না Windows 7 without IE

উইন্ডোজ ৭ এ বর্তমানে সবচেয়ে বেশি ব্যবহৃত ব্রাউজার ইন্টারনেট এক্সপ্লোরার থাকবে না। তবে আপনার ভয় পাবার কারন নেই যদি না ইউরোপে বাস করেন। এটা ঘটতে যাচ্ছে শুধুমাত্র ইউরোপের জন্য। আগামী ২২ অক্টোবর উইন্ডোজ ৭ বাজারে ছাড়ার কথা।

উইন্ডোজ অপারেটিং সিষ্টেমের সাথে বিনামুল্যে ব্রাউজার দিয়ে অন্যান্য ব্রাউজার নির্মাতাদের ব্যবসার ক্ষতি করা হচ্ছে, এই অভিযোগে বারবার মাইক্রোসফটের নামে মামলা করা হয়েছে। ফলে বিপুল পরিমান জরিমানা গুনতে হয়েছে মাইক্রোসফটকে। শেষ পর্যন্ত তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

মনে করিয়ে দেয়া যেতে পারে, উইন্ডোজ ভিসতা নিয়ে মাইক্রোসফট খুব সুবিধে করতে পারেনি। সারা বিশ্বেরই ভিসতা নিয়ে প্রচুর অভিযোগ। সেই ক্ষতি পুশিয়ে নেয়ার জন্য উইন্ডোজ ৭ এর সাফল্য তাদের খুবই প্রয়োজন।

মাইক্রোসফট আরো জানিয়েছে এবছরের মধ্যেই তারা বিনামুল্যের এন্টিভাইরাস সার্ভিস চালু করতে যাচ্ছে। এর নাম রাখা হয়েছে মরো (ব্রাজিলের Morro De Sao Paolo সমুদ্র সৈকতের নামে)। এই এন্টিভাইরাস এক্সপি, ভিসতা এবং উইন্ডোজ ৭ অপারেটিং সিষ্টেমে চলা কম্পিউটারে কাজ করবে। একে অনলাইনে ডাউনলোডের জন্য দেয়া হবে, অপারেটিং সিষ্টেমের সাথে দেয়া হবে না, একথাও পরিস্কার করেছে মাইক্রোসফট।

No comments:

Post a Comment