February 22, 2011

নতুন কয়েকটি থিংকপ্যাড ল্যাপটপ আনছে লেনোভো

ইন্টেলের নতুন প্রসেসর ব্যবহার করে নতুন কয়েকটি ল্যাপটপ আনতে যাচ্ছে লেনোভো।  টি, এল এবং ডব্লিউ সিরিজের এই ল্যাপটপগুলি  বাজারে আসবে মার্চেই।
নতুন এই ল্যাপটপগুলিতে ইন্টেলের ২০১১ সালের চিপ ব্যবহার করা হবে। সাথে এনভিডিয়া কিংবা এটিআই গ্রাফিক্স প্রসেসরর অপশন থাকবে। উন্নতমানের ভিওআইপ ফিচার থাকবে। এমনকি এদের একটিতে ৩০ ঘন্টা কাজ করতে সক্ষম ব্যাটারী থাকবে।
টি সিরিজে রয়েছে টি৪২০এস/টি৪২০ নামে ১৪ ইঞ্চি এবং টি৫২০ নামে ১৫.৬ ইঞ্চি মডেল। এতে নতুন কোর আই-৫ এবং আই-৭ প্রসেসর ব্যবহার করা হচ্ছে। এগুলি আগের মডেল থেকে অন্তত ৩০ ভাগ দ্রুততায় কাজ করবে বলে জানানো হয়েছে। এতে রয়েছে ১ গিগাবাইট ভির‌্যামসহ এনভিডিয়া জিফোর্স ৪২০০এম গ্রাফিক্স প্রসেসর। টি৪২০ এর দাম ৭৭৯ ডলার, টি৪২০এস এর দাম ১৩২৯ ডলার এবং টি৫২০ এর দাম ৯০৯ ডলার।
এল সিরিজের মধ্যে রয়েছে ১৪ ইঞ্চি এল৪২০ এবং ১৫.৬ ইঞ্চি এল৫২০। এতে ২০১১ সালের ইন্টেল কোর আই-৭ এবং কোর আই-৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে এইটআই রেডঅন ৫৬৫ গ্রাফিক্স, ৮ গিগাবাইট পর্যন্ত র‌্যাম। ১৪ ইঞ্চির রেজ্যুলুশন ১৩৬৬-৭৬৮, ১৫ ইঞ্চির ১৬০০-৯০০। দুটিরই দাম ৭১৯ ডলার থেকে শুরু।
ডব্লিউ ৫২০ মডেলের ল্যাপটপ নেয়া যাবে কোয়াড কোর থেকে শুরু করে সব ধরনের কোরআই৭/আই৫ প্রসেসর দিয়ে। ২ গিগাবাইট র‌্যাম সহ এনভিডিয়া ফারমি কোয়াড্রো ১০০এম/২০০এম, ইউএসবি ৩.০, ১৬০ গিগাবাইট পর্যন্ত এসএসডি ইত্যাদি সহ এর দাম ১৩২৯ ডলার থেকে শুরু।

No comments:

Post a Comment