February 22, 2011

ফায়ারফক্সে বিনামুল্যের বিজনেস প্লাগইন

যারা ব্যবসার সাথে জড়িত তাদের কাছে মোজিলা ফায়ারফক্স অত্যন্ত জনপ্রিয় ব্রাউজার। বলাহয় এর সামর্থ্যের খুব কমই ব্যবহার করা হয়। তারপরও, প্লাগইন যোগ করে একে আরো শক্তিশালি করা যায়। এখানে এধরনের ৩টি প্লাগইনের উল্লেখ করা হচ্ছে।
এগুলি ফায়ারফক্সের ভেতর থেকেই ইনষ্টল করা যায়। টুল মেনু থেকে এড-অন ম্যানেজার ব্যবহার করে যে কোন সময় ইনষ্টল করে নিতে পারেন এই প্লাগইন।
ফোরেক্স কারেন্সি কনভার্টার
নাম থেকেই ধারনা করতে পারেন এই প্লাগইনের কাজ। যে কোন অর্থের পরিমানকে লিংক হিসেবে দেখাবে। সেখানে ক্লিক করলে একটি ফ্লোটিং উইন্ডোজ পাওয়া যাবে। যে কোন মুদ্রা থেকে আরেক মুদ্রার বিনিময় হার জানা যাবে মুহুর্তে। তথ্য নেয়া হবে আইফোরেক্স এর সর্বশেষ তথ্য থেকে।
জিপিডিএফ
নাম জিপিডিএফ হলেও এর কাজ শুধুমাত্র পিডিএফ এর মধ্যে সীমাবদ্ভ নেই। মাইক্রোসফট অফিসের ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট অথবা পিডিএফ ডকুমেন্ট, যাই হোক না কেন, যদি কোন ওয়েব পেজে থাকে তাহলে ক্লিক করলেই তা গুগল ডকস ভিউয়ারে ওপেন হবে। এজন্য আপনার গুগল ডকসের সদস্য হওয়া কিংবা সেখানে লগ করা প্রয়োজন নেই।
আউটউইট ডকস
ডকুমেন্ট খোজার জন্য এই প্লাগইন অত্যন্ত কার্যকর। এই বাটনে ক্লিক করে আপনি যখন সার্চ করবেন, সার্চ রেজাল্ট হিসেবে অফিস ডকুমেন্ট, পিডিএফ ইত্যাদি ফাইল খুজে এনে দেবে। যে কোনটির ওপর ডাবলক্লিক করে ডাউনলোড করা যাবে।

No comments:

Post a Comment