January 15, 2011

প্যানাসনিকের ৭৮এক্স জুম ৩টি নতুন ক্যামকোর্ডার

প্যানাসনিক ৩টি নতুন ষ্ট্যান্ডার্ড ডেফিনিশন ক্যামেরার ঘোষনা দিয়েছে। এসডিআর-এইচ১০০, এসডিআর-টি৭০ এবং এসডিআর-এস৭০ মডেলের এই ক্যামেরাগুলিতে ৩৩মিমি ওয়াইড এঙ্গেল এবং অত্যন্ত শক্তিশালি ৭৮এক্স অপটিক্যাল জুম লেন্স রয়েছে। অন্যান্য উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে অপটিক্যাল ইমেজ ষ্ট্যাবিলাইজেশন এবং সহজে স্পষ্ট ছবি পাওয়ার জন্য একটিভ মোড।
৩টি ক্যামেরাতেই এসডিএক্সসি, এসডিএইচসি এবং এসডি কার্ডে রেকর্ড করার সুবিধে ছাড়াও এসডিআর-এইচ১০০ মডেলে রয়েছে ৮০ গিগাবাইটের হার্ডডিস্ক যেখানে ৭৪ ঘন্টার বেশি ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়া এসডিআর-টি৭০ মডেলে রয়েছে ৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরী যেখানে সাড়ে ৩ ঘন্টার ভিডিও রেকর্ড করা যাবে।
প্যানাসনিক তাদের ইন্টেলিজেন্ট অটো নামের বিশেষ ফিচার যোগ করেছে এই ক্যামেরাগুলিতে। এছাড়াও এই ক্যামেরাগুলিতে অটো ফোকাস/অটো এক্সপোজার নামে আরেকটি ফিচার যোগ করা হয়েছে। বিষয়কে স্ক্রীনের মাঝখানে এনে এই বাটনে একবার চাপ দিয়ে একটিভ করলে ক্যামেরা নিজে থেকেই তাকে অনুসরন করবে।
এছাড়া জুম মাইক ফিচারে মাইক্রোফোনকে লেন্সের সাথে মিল রেখে ব্যবহার করবে। অর্থাত দুরের কিছু ভিডিও করার সময় দুরের শব্দ রেকর্ড হবে।
এসডিআর-এইচ১০০ এবং এসডিআর-এস৭০ পাওয়া যাবে লাল, কালো এবং সাদা রঙে এবং  এসডিআর-টি৭০ শুধুমাত্র কালো রঙে।
এগুলি বিক্রি শুরু হবে মার্চে। বিক্রি শুরুর ৩০ দিন আগে দাম জানানো হবে।

No comments:

Post a Comment