August 24, 2010

সনির নতুন দুটি এসএলআর ক্যামেরা Sony A55 and A33

এ৫৫ এবং এ৩৩ নামে আলফা সিরিজে দুটি নতুন ডিজিটাল এসএলআর ক্যামেরার ঘোষনা দিয়েছে সনি। ট্রান্সলুসেন্ট মিরর প্রযুক্তির এই ক্যামেরাদুটি হাইস্পিড শ্যুটিং এ সহায়তা করবে এবং আকারে ছোট। ১৬.২ মেগাপিক্সেল এ৫৫ থেকে ১০ ফ্রেম/সে ছবি উঠানো যাবে এবং বিল্ট-ইন জিপিএস রয়েছে। ১৪.২ মেগাপিক্সেল এ৩৩ ছবি উঠানো যাবে ৭ ফ্রেম/সে, এতে জিপিএস নেই। কন্টিনিউয়াস অটোফোকাস সহ ১০৮০আই ভিডিও রেকর্ডিং, কুইক এফ লাইভ ভিউ, ৩ ইঞ্চি ডিসপ্লে সহ ক্যামেরাগুলি সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে।
বিশ্বে প্রথবারের মত কুইক এএফ এইচডি মুভি যোগ করা হল এই ক্যামেরাদুটির মাধ্যমে। এছাড়া থ্রিডি সুইপ প্যানোরমা, অটো এইচডিআর এবং মাল্টিফ্রেম নয়েজ রিডাকশান ইত্যাদি ফিচার যোগ করা হয়েছে এই ক্যামেরায়।
সাধারন ডিজিটাল এসএলআরের সীমাবদ্ধতা দুর করার জন্য ট্রান্সলুসেন্ট মিরর প্রযুক্তি আনা হয়েছে। বলা হচ্ছে এপিএস-সি সেন্সরের ক্যামেরার মধ্যে এটা সবচেয়ে দ্রুততার বার্ষ্ট কন্টিনিউয়াস এএফ শ্যুটিং পারফরমেন্স দিতে সক্ষম।
টিলটিং এবং সুইভ্যালিং ৩ ইঞ্চি এলসিডি ছাড়াও এতে ১০০% কাভারেজসহ উচুমানের ভিউফাইন্ডার রয়েছে। এতে এ মাউন্ট লেন্স ব্যবহার করা যাবে। এছাড়া থ্রিডি সুইপ প্যানোরমা মোডে থ্রিডি ছবি উঠিয়ে থ্রিডি এইচডি টিভিতে দেখা যাবে।
দুটি ক্যামেরাতেই মেমোরী ষ্টিক প্রো ডুয়ো এবং এসডি (এসডিএইচসি/এসডিএক্সসি) কার্ড ব্যবহার করা যাবে।
আপডেট : ক্যামেরাদুটির আনুষ্ঠানিক ঘোষনা দেয়া হয়েছে। ৭৫০ ডলারের এ৫৫ পাওয়া যবে অক্টোবরে, ৬৫০ ডলারের এ৩৩ পাওয়া যাবে সেপ্টেম্বরে।

No comments:

Post a Comment