July 20, 2010

এলজি থ্রিডি নোটবুক, মনিটর, প্রজেক্টর LG 3D Notebook, Monitor and Projector

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম টিভি নির্মাতা এলজি দ্রুতগতিতে থ্রিডির দিকে যাত্রা করেছে। থ্রিডি টিভির বাইরে ১৫ ইঞ্চি ডিসপ্লের থ্রিডি ল্যাপটপ, থ্রিডি মনিটর এবং থ্রিডি প্রজেক্টরের কথা জানিয়েছে তারা।
তাদের LG R590 থ্রিডি নোটবুকে ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের সাথে ব্যবহার করা হয়েছে ইন্টেল কোরআই৭ প্রসেসর, ১ গিগাবাইট ডেডিকেটেড ডিডিআর৩ মেমোরীসহ এনভিডিয়া জিফোর্স জিটি৩৩৫এম গ্রাফিক্স কার্ড। এছাড়াও এসআরএস সারাউন্ড এইচডি সাউন্ড থাকবে সত্যিকারের থ্রিডির মজা পেতে। এমাসেই কোরিয়ায় এটা বিক্রি শুরু হবে। এরপর বিক্রি হবে বাকি বিশ্বে। দাম ১২০০ থেকে ১৮০০ ডলার
তাদের থ্রিডি গেমিং মনিটর হচ্ছে LG W63D। ফুল হাই ডেফিনিশন, ৭০০০০ : ১ কন্ট্রাষ্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেস রেট সবকিছু আগ্রহ সৃষ্টি করার জন্য যথেষ্ট। কিছুদিনের মধ্যেই সারাবিশ্বে বিক্রি শুরু হবে। এর দাম জানানো হয়নি এখনো।
এরপর রয়েছে থ্রিডি প্রজেক্টর । ১২৫০ লুমেন (২৫০০ লুমেন টুডি) ব্রাইটনেসের এই প্রজেক্টর ২০০ ইঞ্চি মাপের থ্রিডি ছবি দেখাবে। এর কন্ট্রাষ্ট রেশিও ৭০০০ : ১। প্রজেক্টর হিসেবে এই মান খুবই ভাল।
এর দাম কিংবা প্রাপ্যতা সম্পর্কে জানানো হয়নি।
তিনটি ডিভাইসের ক্ষেত্রেই একটি বিষয় ক্রেতাকে ইতস্তত করাতে পারে, এগুলি ব্যবহারের জন্য থ্রিডি চশমা প্রয়োজন হবে। যার অর্থ আপনাকে একাই ব্যবহার করতে হবে এগুলি। অনেকের মতে থ্রিডির সত্যিকারের প্রসারের ক্ষেত্রে এটাই বর্তমানে সবচেয়ে বড় বাধা।

No comments:

Post a Comment