September 19, 2009

এক্সপিফোনে উইন্ডোজ এক্সপি চলবে ITG xpPhone runs Windows XP

যদি বলা হয় এতে এএমডি প্রসেসর ব্যবহার করা হয়েছে, ৫১২ মেগাবাইট (অথবা ১ গিগাবাইট) র‌্যাম রয়েছে, সলিড ষ্টে এবং সাধারন হার্ডডিস্ক দুইই ব্যবহার করা যায়, ফুল কিবোর্ড এবং ৪.৮ ইঞ্চি ডিসপ্লে তাহলে তাকে কম্পিউটার বলে মনে করাই স্বাভাবিক। আইটিজি এক্সপি ফোন আসলে মোবাইল ফোন। চীনের ইনভেষ্টমেন্ট টেকনোলজি গ্রুপ নামের প্রতিষ্ঠানের তৈরী। অনায়াসে নেটবুক কিংবা ল্যাপটপের চাহিদা মেটাতে সক্ষম এই ফোন।

আরেকবার জেনে নিন, এতে রয়েছে এএমডি সুপার মোবাইল প্রসেসর। ৫১২ মেগাবাইট/১ গিগাবাইট মেমোরী, ৮ থেকে ৬৪ গিগাবাইট এসএসডি, ৩০ থেকে ১২০ গিগাবাইট হার্ডডিস্ক, ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা, ভিজিএ, ইউএসবি, ইয়ারফোন, মাইক্রোফোন, ডক কানেকটর, সিম স্লট সহ সব ধরনের পোর্ট। এক্সপি ফোন ব্যবহার করা অত্যন্ত সহজ। এতে কিবোর্ড ছাড়াও রয়েছে ডি-প্যাড এবং টাচপ্যাড। এতে আরো রয়েছে ওয়াই-ফাই, থ্রিজি, ব্ল-টুথ, জিপিএস এবং অপশনাল ওয়াই-ম্যাক্স।

উইন্ডোজ এক্সপি ব্যবহারের পরও এতে এক চার্জে ৫ ঘন্টা টক টাইম এবং ৫ দিন ষ্টান্ডবাই পাওয়া যাবে।

আইটিজি ফোনটির মাপ জানায়নি। ছবি থেকে হিসেব করে যা পাওয়া যায় তা হচ্ছে, এর মাপ হবে ১৫৮-৭৫-১৫ মিমি। ওজন হতে পারে ৪০০ গ্রাম। সেক্ষেত্রে এটা বর্তমানের সবচেয়ে বড় আকারের মোবাইল ফোন হতে যাচ্ছে।

ফোনটি সাদা, কালো এবং লাল রঙে পাওয়া যাবে। এর দাম কত এবং কবে নাগাদ পাওয়া যাবে জানানো না হলেও সরাসরি কোম্পানী থেকে অনলাইনে বিক্রির আবেদন গ্রহন করা হচ্ছে। ওয়েব ঠিকানা;

http://www.xpphone.com/en/product/order.html

No comments:

Post a Comment