June 27, 2009

এইচ-পি’র ব্যাকআপ হার্ডডিস্ক SimpleSave Backup Harddisk from HP

নতুন হার্ডডিস্কের খবরে নতুনত্ব নেই, তবে আপনি যদি উইন্ডোজের ব্লু-স্ক্রিনের ভুক্তভোগি হন এবং এথেকে মুক্তি চান তাহলে এদিকে দৃষ্টি দিতে পারেন। একজন দায়িত্বশীল কম্পিউটার ব্যবহারকারীর কাজ হার্ডডিস্কের ব্যাকআপ নেয়া। সহজ কথায়, কম্পিউটারে যাকিছু করা হয়েছে সেটা সংরক্ষন করা। যদি আপনি ততটা সচেতন না হন, কোন কারনে গুরুত্বপুর্ন ফাইলগুলি ব্যাকআপ নিতে অপারগ হন তাহলে আপনার সমাধান এইচপির সিম্পল সেভ নামের এই হার্ড ডিস্ক। কম্পিউটারের উইএসবি পোর্টে এটা লাগানোটাই শুধু আপনার কাজ। এরপর বাকি কাজ করবে এই যন্ত্র নিজেই। হার্ডডিস্কের সমস্তকিছু নিজে থেকেই সেখানে কপি করে রাখতে শুরু করবে। ছবি, গান, ভিডিও, ওয়ার্ড ডকুমেন্ট, পিডিএফ যে ধরনের ডকুমেন্টই হোক না কেন, সে সবগুলিকেই চিনতে পারে। এইচপির জন্য এর হার্ডওয়্যার তৈরী করেছে হার্ডডিস্ক নির্মাতা ওয়েষ্টার্ন ডিজিটাল।

সহজে বহনযোগ্য এই ছোট আকারের হার্ডডিস্ক ৩২০ গিগাবাইট এবং ৫০০ গিগাবাইটের। তুলনামুলক কিছুটা বড় আকারের হার্ডডিস্ক ১ এবং ২ টেরাবাইটের।

সুবিধার বিচারে দাম কমই। ৪টি হার্ডডিস্কের দাম ক্রমানুসারে ১২০, ১৫০, ১৫০ এবং ৩৩০ ডলার। জুলাইয়ের মাঝামাছি সময় থেকে এগুলি কিনতে পাওয়া যাবে।

No comments:

Post a Comment