June 26, 2009

মাইকেল জ্যাকসনের মৃত্যুর খবর প্রচার হল ইন্টারনেটে News of Jackson's death first spread online

সাধারনত হঠাৎ ঘটে যাওয়া খবর প্রচার পায় টেলিভিশনে। বিশ্বখ্যাত সঙ্গিত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যুর মত খবর টিভির আগে প্রচার পেয়েছে ইন্টারনেটে এবং মুহুর্তের মধ্যে তা সারা বিশ্বে ছড়িয়েছে। টুইটার, ফেসবুক, ইউটিউব এর মত সাইটগুলির ব্যবহার বেড়ে গেছে প্রেসিডেন্ট হিসেবে বারাক ওবামার নির্বাচিত হওয়ার খবরের চেয়েও বেশি।

প্রথমে খবরটি প্রচার পায় এওএল এর সেলিব্রিটি ওয়েবসাইট TMZ.com সাইটে বিকেল ৫টা ২০ মিনিটে। অনেকেরই এই সংবাদ বিশ্বাস হয়নি, তারা খোজ করেছে আরো নির্ভরযোগ্য সংবাদমাধ্যমের দিকে। পরে লস এঞ্জেলেস টাইমস এবং এসোসিয়েটেড প্রেস খবরটি নিশ্চিত করে রাতের খবরের ঠিক আগমুহুর্তে। সিবিএস এবং এবিসি খবর দেয়ার পর দ্রুতই ফারাহ ফসেটের মৃত্যুর খবরের দিকে চয়ে যায় যিনি মারা যান একই দিন আরো আগে। মাইকেলের বিপুল খ্যাতির পেছনে ভুমিকা ছিল যে এমটিভির তারা প্রচার করে Beat it গান। অনেকে বলছেন টিভি কোম্পানীগুলি মাইকেলের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে আর ইন্টারনেট ব্যবহারকারীরা আরো বেশি করে দৃষ্টি দিয়েছে সেদিকে। টুইটারে টুইট এর প্রতি সেকেন্ডে পরিমান দ্বিগুন হয়েছে। ইউটিউবে হাজার হাজার ভিডিও যোগ হচ্ছে।

মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে তার কয়েকটি এলবাম শীর্ষ দশের মধ্যে স্থান করে নিয়েছে। তার থ্রিলার এলবামটি আইটিউনে ১ নং স্থানে চলে এসেছে।

No comments:

Post a Comment