মন্দা কাটিয়ে ওঠার পর ক্রেতারা যখন কেনাকাটায় আগ্রহ দেখাচ্ছে তখন বিজ্ঞাপনের পরিমানও বাড়ছে। বিশেষ করে যারা অনলাইনে খুচরা বিক্রি করেন। ২০০৯ সালে আমেরিকায় মোট খুচরা বিক্রির ২০ ভাগ বিক্রি হয়েছে এই খুচরা ব্যবসায়ীদের মাধ্যমে।
এবছর অনলাইনে বিজ্ঞাপন থেকে আয়ের পরিমান আড়াই হাজার কোটি ডলারের বেশি হবে বলে ভবিষ্যতবানী করা হয়েছে। গতবছরের তুলনায় তা ১০ শতাংশ বেশি। গতবছর মন্দার কারনে গত ৭ বছরে প্রথমবারের মত অনলাইন বিজ্ঞাপনের পরিমান কমে যায় এবং বছর শেষ হয় ৩.৪ ভাগ কমে, ২২৭০ কোটি ডলারে।
এধরনের প্রবৃদ্ধিতে সাধারনভাবে এরসাথে জড়িত সকলেই লাভবান হন, কিন্তু সবচেয়ে বেশি লাভের মুখ দেখে গুগল।
No comments:
Post a Comment